Earthquake in Delhi: এক সপ্তাহে দ্বিতীয়বার, ফের কেঁপে উঠল দিল্লি

Earthquake in Delhi: এদিন সন্ধ্যা ৭ টা ৫৭ মিনিট ০৬ সেকেন্ড ভূমিকম্প অনুভূত হয় দিল্লিতে। রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ৫.৪। কম্পন অনুভূত হয় দিল্লি-এনসিআরের একটা বড় অংশে।

Earthquake in Delhi: এক সপ্তাহে দ্বিতীয়বার, ফের কেঁপে উঠল দিল্লি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2022 | 8:34 PM

নয়া দিল্লি: ঘড়ির কাঁটা ৮ ঘর ছুঁইছুঁই। অফিস ফিরতি মানুষের ভিড় রাস্তাঘাটে। তবে শনিবার থাকায় ভিড় সামান্য কম। রাস্তাতে দেখা যাচ্ছে প্রাত্যহিক ব্যস্ততা। সহজ কথায় স্বাভাবিক মুডে নভেম্বরের ঠান্ডার চাদর গায়ে জড়িয়ে নিশিযাপনের পথে দিল্লি। আচমকা কাটল ছন্দ। কেঁপে উঠল রাজধানীর (Capital of India) মাটি। এই নিয়ে চলতি সপ্তাহে দ্বিতীয়বারের জন্য ভূমিকম্পের (Earthquake in Delhi) সাক্ষী থাকল দিল্লি। সরকারি সূত্রে খবর, এদিন সন্ধ্যা ৭ টা ৫৭ মিনিট ০৬ সেকেন্ড ভূমিকম্প অনুভূত হয় দিল্লিতে। রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ৫.৪। কম্পন অনুভূত হয় দিল্লি-এনসিআরের একটা বড় অংশে। আতঙ্ক ছড়ায় নয়ডা, গুরুগ্রামেও। 

এর আগে, মঙ্গলবার রাতে নেপালে রিখটার স্কেলে ৬.৩ মাত্রার ভূমিকম্পের পর দিল্লিতে রাত ২টোর দিকে শক্তিশালী কম্পন অনুভূত হয়েছিল। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির মতে, ওই ভূমিকম্পের গভীরতা ছিল প্রায় ১০ কিলোমিটার। এদিকে ওই দিনের ভূমিকম্পে নেপালে ছয়জন নিহত ও আটজন আহত হয়েছেন বলে জানা যায়। সহজ কথায় ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল নেপালই।