Bihar: এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে যাওয়ার ‘শর্টকাট’ রাস্তা, ভিডিয়ো দেখলে শিউরে উঠবেন

Bihar: প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ব্যক্তি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিলেন। অন্য প্ল্যাটফর্মে যাওয়ার চেষ্টা করছিলেন। দাঁড়িয়ে থাকা মালগাড়ির তলা দিয়ে অন্য প্ল্যাটফর্মে যাওয়ার সিদ্ধান্ত নেন।

Bihar: এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে যাওয়ার 'শর্টকাট' রাস্তা, ভিডিয়ো দেখলে শিউরে উঠবেন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2022 | 4:46 PM

ভাগলপুর: এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্ম যাবেন। ফুটব্রিজ দিয়ে পার হতে গেলে ‘সময়’ লাগবে। রেললাইন (Railline) টপকে যাবেন। কিন্তু, মাঝখানে মালগাড়ি দাঁড়িয়ে। এদিকে, সময় নষ্ট করা যাবে না। তৎক্ষণাৎ সিদ্ধান্ত। ট্রেনের (Train) নীচ দিয়েই অন্য প্ল্যাটফর্মে পৌঁছবেন। ট্রেনের তলায় শুয়েও পড়লেন। তারপর যা হল, তা দেখে শিউরে উঠলেন প্রত্যক্ষদর্শীরা। ঘটনাটি ঘটেছে বিহারের (Bihar) ভাগলপুরে (Bhagalpur)। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, ওই ব্যক্তি মালগাড়ির নীচে শুয়ে রয়েছেন। মালগাড়িটি চলছে। আশপাশে দাঁড়ানো সবাই ওই ব্যক্তিকে সাবধান করে চলেছেন। তিনি যেন মাথা না তোলেন, তা নিয়ে সাবধান করছেন। সময় যেন থমকে গিয়েছে। রুদ্ধশ্বাস ওই কয়েক মুহূর্ত পর হাঁফ ছাড়লেন সবাই। ট্রেন চলে যাওয়ার পর দেখা গেল, ওই ব্যক্তি চোট-আঘাত পাননি। ট্রেন চলে যাওয়ার পর দিব্যি নিজের কাজে চলে গেলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ব্যক্তি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিলেন। অন্য প্ল্যাটফর্মে যাওয়ার চেষ্টা করছিলেন। দাঁড়িয়ে থাকা মালগাড়ির তলা দিয়ে অন্য প্ল্যাটফর্মে যাওয়ার সিদ্ধান্ত নেন। তিনি মালগাড়ির তলায় ঢুকতেই ট্রেন চলতে শুরু করে। তারপরই উনি শুয়ে পড়েন।

ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর ওই ব্য়ক্তির শাস্তির দাবিতে সরব হয়েছেন অনেকে। কেউ বলছেন, ওই ব্যক্তিকে গ্রেফতার করা উচিত। এবং কঠিন শাস্তি দেওয়া দরকার। যাতে অন্য যাত্রীরা রেলের নিয়মকানুন মেনে চলেন। কেউ জানতে চেয়েছেন, ওই ব্যক্তিকে কি জরিমানা করা হয়েছে? অন্য একজন লিখেছেন, ট্রেন চলে যাওয়ার পর ওই ব্যক্তি যেভাবে হেঁটে চলে গেলেন, মনে হল যেন কিছুই হয়নি। নানা জনের নানা মন্তব্যের পরও একটি প্রশ্ন ঘুরে ফিরে উঠছে, সময় বাঁচানোর জন্য এভাবে কি ঝুঁকি নেওয়া ঠিক হয়েছে? উত্তর অবশ্য পাওয়া যাবে না। কারণ, যিনি এই কাণ্ড ঘটিয়েছেন, ট্রেন চলে যাওয়ার পর গটগটিয়ে চলে গিয়েছেন।