Sanjay Raut on ED: বিজেপির ‘অপরাধ সিন্ডিকেট’-র অংশ ইডি, রাজ্যসভার চেয়ানম্যানকে চিঠি শিবসেনা নেতার

Shivsena: রাজ্যসভার চেয়ারম্যানের কাছে সাংসদের অনুরোধ ক্ষমতার অপব্যবহার প্রতি তিনি যেন নজর দেন। পাশাপাশি রাজ্যসভার সাংসদদের কেন্দ্রীয় সংস্থা হেনস্থা করছেন বলেই অভিযোগ জানিয়েছেন তিনি।

Sanjay Raut on ED: বিজেপির 'অপরাধ সিন্ডিকেট'-র অংশ ইডি, রাজ্যসভার চেয়ানম্যানকে চিঠি শিবসেনা নেতার
শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Feb 09, 2022 | 3:33 PM

মুম্বই: কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বারবার বিরোধী দলের নেতাদের সিবিআই, ইডি বা ইনকাম ট্যাক্সের মতো কেন্দ্রীয় সংস্থা দিয়ে হেনস্থা করানোর অভিযোগ উঠেছে। এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডিকে (Enforcement Directorate) নিশানা করে রাজ্যসভার চেয়ারম্যান তথা দেশের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুকে (Venkaiah Nauidu) চিঠি লিখলেন শিবসেনার রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউত (Sanjay Raut)। শিবসেনা সাংসদের দাবি, বেশ কয়েকজনের তরফে তাঁর কাছে মহারাষ্ট্রের শিবসেনা- কংগ্রেস- এনসিপি সরকারকে বিপাকে ফেলার প্রস্তাব এসছে, যাতে মহারাষ্ট্রে অকাল বিধানসভার নির্বাচন হয়। ভেঙ্কাইয়া নাইডুকে লেখা চিঠিতে শিবসেনা সাংসদ জানিয়েছেন, ইডির মতো কেন্দ্রীয় সংস্থা উদ্দেশ্যপ্রণোদিতভাবে শিবসেনা নেতাদের নিশানা করছে। শিবসেনা বিজেপির প্রাক্তন জোটসঙ্গী ছিল। কংগ্রেস ও এনসিপির সঙ্গে প্রাক নির্বাচনী জোটে মহারাষ্ট্রের সরকার গঠনের পরই শিবসেনা নেতাদের নিশানা করার প্রবণতা দেখা গিয়েছে বলেই অভিযোগ উদ্ধভ ঠাকরে ঘনিষ্ঠ সঞ্জয় রাউতের।

রাজ্যসভার চেয়ারম্যানের কাছে সাংসদের অনুরোধ ক্ষমতার অপব্যবহার প্রতি তিনি যেন নজর দেন। পাশাপাশি রাজ্যসভার সাংসদদের কেন্দ্রীয় সংস্থা হেনস্থা করছেন বলেই অভিযোগ জানিয়েছেন তিনি। সঞ্জয়ের দাবি, এই বিষয়ে রাজ্যসভার চেয়ারম্যানের পদক্ষেপ নেওয়া উচিৎ। নাইডুর উদ্দেশে মঙ্গলবার এই চিঠি লিখেছেন সঞ্জয়। চিঠির প্রতিলিপি কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও এনসিপি প্রধান শরদ পওয়ারের কাছেও পাঠানো হয়েছে। তিনি বলেন, “এক মাস আগে কয়েকজন ব্যক্তি আমাকে মহারাষ্ট্রের সরকার ফেলে দেওয়াতে সাহায্য করার কথা জানিয়েছিলেন যাতে রাজ্য অকাল বিধানসভা নির্বাচন হয়।” শিবসেনা সাংসদের অভিযোগ, প্রস্তাব পাওয়া মাত্রই তিনি তা খারিজ করেন। তারপরেই তাঁকে হুমকি দেওয়া হয়েছে এই কারণে তাঁকে ‘ফল ভুগতে’ হবে।

ভেঙ্কাইয়া নাইডুকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, “ক্ষমতার অপব্যবহারের বিষয়টি শুধুমাত্র লিখে রাখলেই হবে না দয়া করে এই বিষয়ে উপযুক্ত পদক্ষেপ নিন। রাজ্যসভার সদস্যদের ভয় দেখানো এবং হয়রানি অব্যাহত রাখার জন্য এই বিষয়ে কথা বলার এবং পদক্ষেপ নেওয়ার আবেদন করছি।” বুধবার দিল্লিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলা সময় ইডিকে বিজেপির ‘অপরাধ সিন্ডিকেট’-র অংশ হিসেবে বর্ণনা করেন শিবসেনা সাংসদ। রাউতের আশা মহারাষ্ট্রের সরকার নিজেদের পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করবে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla