কমিশনারের পর বদলি আরও ৮৬ পুলিশকর্মীর, সুপ্রিম কোর্টে মুখ পুড়ল পরমবীরের

গত সপ্তাহেই পুলিশ কমিশনার পদ থেকে বদলি করা হয়েছিল পরমবীর সিং(Param Bir Singh)-কে। তাঁর জায়গায় নতুন কমিশনার হয়েছিলেন হেমন্ত নাগরালে(Hemant Nagrale)। এবার বদলি করা হল আরও ৮৬ জন পুলিশকর্মীকে।

কমিশনারের পর বদলি আরও ৮৬ পুলিশকর্মীর, সুপ্রিম কোর্টে মুখ পুড়ল পরমবীরের
নতুন পুলিশ কমিশনার হেমন্ত নাগরালে। ছবি:PTI
Follow Us:
| Updated on: Mar 24, 2021 | 4:35 PM

মুম্বই: লাভ হল না সুপ্রিম কোর্টে আর্জি জানিয়ে। পুলিশ কমিশনার পদ থেকে বদলির পরই আইপিএস অফিসার পরমবীর সিং (Param Bir Singh) মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ(Anil Deshmukh)-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এনেছিলেন। কিন্তু মহা বিকাশ আগাড়ি সরকার সেই অভিযোগ উড়িয়ে দিতেই নিরপেক্ষ তদন্তের জন্য সিবিআই (CBI) তদন্তের দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে। বুধবার সেই আর্জি শুনতে শীর্ষ আদালত অস্বীকার করার পরই মামলা প্রত্যাহার করে নিলেন পরমবীর সিং। এদিকে, তাঁর বদলির এক সপ্তাহের মধ্যেই এবার বদলি করা হল আরও ৮৬ জন পুলিশ অফিসারকে।

এদিন মামলার শুনানিতে বিচারপতি সঞ্জয় কিষণ কৌল ও বিচারপতি আর সুভাষের বেঞ্চের তরফে বলা হয়, পরমবীর সিংয়ের আনা অভিযোগগুলি গুরুতর হলেও প্রথমে হাইকোর্টের কাছে অভিযোগ জানানো উচিত ছিল। একইসঙ্গে অনিল দেশমুখের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেও সুপ্রিম কোর্টের তাঁর বিরুদ্ধে কোনও কথা বলা হয়নি কেন, সেই বিষয়েও প্রশ্ন করা হয়। এরপরই পরমবীর সিংয়ের আইনজীবী মুকুল রোহতগি আর্জি প্রত্যাহার করে জানান যে তিনি হাইকোর্টে আবেদন জানাবেন। আগামিকালের মধ্যেই যাতে মামলাটি হাইকোর্টে স্থানান্তরিত করা হয়, সেই আবেদনও জানান তিনি।

আরও পড়ুন: ব্রিটেনের মতো ভারতেও করোনার ভ্যারিয়েন্টের খোঁজ, কেন্দ্রের খবরে কতটা বাড়ল দুশ্চিন্তা?

নিজের বদলিতেও স্থগিতাদেশ জারির আর্জি জানিয়েছিলেন পরমবীর সিং। আর্জিপত্রে তিনি বলেছিলেন, “সংবিধানের ১৪ ও ২১ ধারা অনুযায়ী তাঁর বদলি অনৈতিক। গোটা ঘটনার নিষ্পত্তি না হওয়া অবধি যেন তাঁর বদলিতে স্থগিতাদেশ জারি করা হয়।” যদিও এ বিষয়ে সুপ্রিম কোর্টের তরফে কোনও নির্দেশ দেওয়া হয়নি।

অন্যদিকে, অনিল দেশমুখের সঙ্গে গতকালই বৈঠক করেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এরপরই সন্ধেবেলায় রাজ্য স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বিবৃতি জারি করে বলা হয়, ৮৬ জন পুলিশকর্মীর বদলি করা হচ্ছে। এদের মধ্যে ক্রাইম ব্রাঞ্চের অ্যাসিস্টেন্ট ইন্সপেক্টর রিয়াজুদ্দিন কাজ়িকেও বদলি করা হয়। উল্লেখ্য, অম্বানীকাণ্ডে ধৃত সচিন ভাজ়ের সহকর্মী ছিলেন রিয়াজুদ্দিন। এছাড়াও প্রকাশ হোয়াল নামক এক পুলিশ অফিসার, যাঁকে অম্বানীকাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাঁকেও বদলি করা হয়েছে। একইসঙ্গে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের আরও ৬৫ জন অফিসারকেও বদলি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনকে ট্রাফিক বিভাগে ও বাকিদের বিভিন্ন জেলার পুলিশ স্টেশনে বদলি করা হয়েছে।

আরও পড়ুন: আরও ‘বেপরোয়া’ করোনা, লকডাউন জারি হল বীড জেলায়