FIR Against BJP MP: সাংসদ পদের জোর খাটিয়ে বিমানবন্দরে অনুপ্রবেশ, FIR দায়ের হল বিজেপি সাংসদ সহ ৯ জনের বিরুদ্ধে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Sep 03, 2022 | 12:40 PM

FIR Against BJP MP: সম্প্রতিই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিমানবন্দরের উদ্বোধন করলেও, বিমানবন্দরটি সম্পূর্ণরূপে চালু হয়নি। আপাতত রাতে ওই বিমানবন্দরে কোনও বিমান ওঠা-নামা করে না।

FIR Against BJP MP: সাংসদ পদের জোর খাটিয়ে বিমানবন্দরে অনুপ্রবেশ, FIR দায়ের হল বিজেপি সাংসদ সহ ৯ জনের বিরুদ্ধে
নিশীকান্ত দুবে। ফাইল চিত্র

রাঁচী: ঝাড়খণ্ডে রাজনীতির তরজার মাঝেই এবার বিপাকে বিজেপি সাংসদরাও। বিজেপি সাংসদ নিশীকান্ত দুবে, মনোজ তিওয়ারি সহ মোট নয়জন বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল বিমানবন্দরের নিয়ম ভাঙার জন্য। অভিযোগ, দেওঘর বিমানবন্দরে রাতে চার্টার্ড বিমান টেক অফের জন্য বাধ্য করা হয়েছে আধিকারিকদের। উল্লেখ্য, দেওঘর বিমানবন্দর চালু হলেও, রাতে সেখানে বিমান ওঠা-নামা করে না। কিন্তু বিজেপি সাংসদ-বিধায়করা সেই নিয়ম ভঙ্গ করেই রাতে নিজেদের চার্টার্ড বিমান টেক অফ করাতে বাধ্য করেন।

জানা গিয়েছে, দেওঘর বিমানবন্দরের ডিএসপি সুমন আননের অভিযোগের ভিত্তিতেই পুলিশ এফআইআর দায়ের করেছে ওই বিজেপি নেতাদের বিরুদ্ধে। সাংসদ নিশীকান্ত দুবে, মনোজ তিওয়ারি সহ নয়জন বিজেপি নেতা এবং বিমানবন্দরের ডিরেক্টরের বিরুদ্ধে অপরাধমূলক অনুপ্রবেশ ও যাত্রীদের প্রাণ বা সুরক্ষায় ঝুঁকি তৈরি করার অভিযোগ আনা হয়েছে।

পুলিশের এফআইআর অনুযায়ী, গত ৩১ অগস্ট গোড্ডার লোকসভা সাংসদ নিশীকান্ত দুবে, তাঁর ছেলে কনিষ্ককান্ত দুবে, মহিকান্ত দুবে, সাংসদ মনোজ তিওয়ারি, মুকেশ পাঠক, দেবতা পাণ্ডে ও পিন্টু তিওয়ারি বিনা অনুমতিতেই ঝাড়খণ্ডের দেওঘর বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলে প্রবেশ করেন। সেখানে আধিকারিকদের উপরে নিজেদের প্রশাসনিক ক্ষমতার জোর দেখিয়ে তারা নিজেদের চার্টার্ড বিমান ওড়ার অনুমতি আদায় করে নেন। কড়া নিরাপত্তার ওই জায়গায় সাধারণ কোনও যাত্রীর প্রবেশের অনুমতি নেই।

উল্লেখ্য, সম্প্রতিই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিমানবন্দরের উদ্বোধন করলেও, বিমানবন্দরটি সম্পূর্ণরূপে চালু হয়নি। আপাতত রাতে ওই বিমানবন্দরে কোনও বিমান ওঠা-নামা করে না। সূর্যাস্তের ৩০ মিনিট আগে শেষ বিমান উড়ান ও অবতরণের নির্দেশ দেওয়া রয়েছে। কিন্তু ঘটনার দিন সূর্যাপ্ত সন্ধে ৬টা ৩ মিনিটে হয়ে গেলেও, বিজেপি নেতাদের জোরাজুরিতেই তাদের চার্টার্ড বিমান সন্ধে ৬টা ১৭ মিনিটে ছাড়ে।

এফআইআর দায়ের হওয়ার পরই নিশীকান্ত দুবে বলেন, “সেইদিন বিমানবন্দরের আধিকারিকরা কোনও রকমের আপত্তি জানাননি। আমরা বিমানবন্দরের ডিরেক্টরের কাছ থেকে অনুমতি নিয়েছিলাম। আমি এই বিষয় নিয়ে আইনি লড়াই করতেও প্রস্তুত”।

শুক্রবার রাতেই নিশীকান্ত দুবে দেওঘরের জেলাশাসক মঞ্চুনাথ ভজন্ত্রীর সঙ্গেও টুইট লড়াইয়ে জড়িয়ে পড়েন। জেলাশাসক অভিযোগ করেন যে, সাংসদ পদের জোর খাটিয়েই বিজেপি নেতা জাতীয় সুরক্ষা লঙ্ঘন করেছেন এবং জোর করে নিজের বিমান উড়ানের অনুমতি আদায় করে নেন। পাল্টা জবাবে নিশীকান্ত দুবে বলেন, “আমি বলব আপনি উড়ানের নিয়মগুলি ভাল করে পড়ুন। একজন আইএএস অফিসার হিসাবে দেশ আপনার থেকে আরও বেশি কিছু আশা করে। বিষয়টির তদন্ত হচ্ছে। তাই দয়া করে উড়ান সংক্রান্ত নিয়ম জেনে তারপর বলবেন।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla