মহারাষ্ট্র তোলাবাজি কাণ্ডে ২ প্রাক্তন কর্তার লড়াইয়ে পাশা বদল, এ বার দুর্নীতির অভিযোগ পরমবীরের নামেও

স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের নামে তোলাবাজির অভিযোগ এনেছিলেন প্রাক্তন পুলিশকর্তা পরমবীর সিং। এ বার তাঁর বিরুদ্ধেই দুর্নীতি ও মামলা প্রভাবিত করার অভিযোগ উঠল।

মহারাষ্ট্র তোলাবাজি কাণ্ডে ২ প্রাক্তন কর্তার লড়াইয়ে পাশা বদল, এ বার দুর্নীতির অভিযোগ পরমবীরের নামেও
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 4:26 PM

মুম্বই: পুলিশ কমিশনার পদ থেকে সরার পরই স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এনেছিলেন পরমবীর সিং। এ বার তাঁর নামেও দুর্নীতি ও অভিযোগকারীদের হেনস্থার অভিযোগে এফআইআর দায়ের করা হল।

আইপিএস অফিসার পরমবীর সিংয়ের বিরুদ্ধে আকোলা জেলায় এফআইআর দায়ের করা হয়েছে। ভিমরাও ঘাঢ়গে নামক এক পুলিশ অফিসার পরমবীর সিং সহ আরও ৩৩ জনের নামে অভিযোগ দায়ের করেন। তথ্য প্রমাণ লোপাট, অপরাধমূলক চক্রান্ত ও তফশিলি জাতি/উপজাতি আইনে তাঁর বিরুদ্ধে জিরো এফআইআর দায়ের করা হয়। পরবর্তী সময়ে এই মামলাটি থানে সিটি পুলিশের কাছে স্থানান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে।

প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং ছাড়াও আর্থিক অপরাধ শাখার ডিসিপি পরাগ মারেনের নামেও দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। অভিযোগকারী পুলিশ অফিসার ঘাঢগে জানান, ২০১৫ সাল থেকে ২০১৮ সালে তিনি থানে থানায় কর্মরত ছিলেন। সেই সময় তাঁকে পরমবীর সিং এফআইআরে উল্লেখিত কয়েকজনের নামে চার্জশিট দাখিল করতে বারণ করেন। তিনি এই নির্দেশ মানতে না চাওয়ায় তাঁর নামে পাঁচটি ভুয়ো এফআইআর দায়ের করা হয় ও কাজ থেকে সাসপেন্ড করে দেওয়া হয়। তিনি আরও জানান, বহু পুলিশ অফিসারই পরমবীর সিংয়ের নির্দেশে বেআইনি কাজের সঙ্গে যুক্ত ছিলেন।

উল্লেখ্য, চলতি বছরের ১৭ মার্চ পরমবীর সিংকে পুলিশ কমিশনার পদ থেকে বদলি করে হোমগার্ডের প্রধান করা হয়য। এরপরই তিনি তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের নামে তোলাবাজি ও বিভিন্ন মামলা প্রভাবিত করার অভিযোগ আনেন। বর্তমানে সিবিআই গোটা বি,য়টির তদন্ত করছে।

আরও পড়ুন: ‘ভ্যাকসিনই নেই’, পয়লা মে-র আগে খালি হাত করোনা বিধ্বস্ত দিল্লির