করোনা হাসপাতালে বিধ্বংসী আগুন, অল্পের জন্য প্রাণ বাঁচল রোগীদের

হাসপাতালে মোট ২৬ জন রোগী ছিলেন। তার মধ্যেই ১৭ জনের করোনা চিকিৎসা চলছিল।

  • TV9 Bangla
  • Published On - 11:10 AM, 5 May 2021
করোনা হাসপাতালে বিধ্বংসী আগুন, অল্পের জন্য প্রাণ বাঁচল রোগীদের
ফাইল চিত্র

নয়া দিল্লি: করোনা (COVID) সংক্রমণ ক্রমশ ঊর্ধ্বমুখী। দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২ লক্ষ ২৬ হাজারেরও বেশি মানুষ। এই বেলাগাম সংক্রমণে একাধিক রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে। দিল্লির হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের অভাবে রোগী মৃত্যু হচ্ছে। এরই মধ্যে রাজধানীর করোনা হাসপাতালে বিধ্বংসী আগুন। আধিকারিকরা জানিয়েছেন, মঙ্গলবার রাত ১১টা নাগাদ আগুন লাগে।

সঙ্গে সঙ্গে আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৮টি ইঞ্জিন। হাসপাতালে মোট ২৬ জন রোগী ছিলেন। তার মধ্যেই ১৭ জনের করোনা চিকিৎসা চলছিল। তড়িঘড়ি সুরক্ষিত স্থানে সরানো হয় রোগীদের। ঘটনায় কোনও রোগী আহত হননি বলেই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। দমকলকর্মীরা জানালা ভেঙে হাসপাতালে প্রবেশ করেন। এরপর একে একে রোগীদের উদ্ধার করেন তাঁরা।

মূলত শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান দমকল কর্মীদের। হাসপাতালের প্রথম তলার গুদাম থেকেই আগুন ছড়ায় বলে জানা গিয়েছে। সবচেয়ে চিন্তার বিষয়, হাসপাতালের সেই প্রথম তলাতেও বেশ কয়েকজন রোগী ছিলেন। আগুন ছড়াতে শুরু করলেই গোটা এলাকায় চাঞ্চল্য ছড়ায়। হুইলচেয়ারে তড়িঘড়ি রোগীদের অন্যত্র নিয়ে যান দমকল কর্মীরা।

উল্লেখ্য, এর আগেও করোনা হাসপাতালে একাধিক বার আগুন লেগেছে। আগুনের লেলিহান শিখায় মৃত্যু পর্যন্ত ঘটেছে রোগীদের। কয়েকদিন আগেই  ছত্তীসগঢ়ের রায়পুরের একটি বেসরকারি করোনা হাসপাতালে আচমকাই আগুন লেগেছিল।  দীর্ঘক্ষণের চেষ্টায় আটকে থাকা রোগীদের উদ্ধার করা হয় ও আগুন নিয়ন্ত্রণে আসে। বাকিদের সুরক্ষিতভাবে বের করে আনা সম্ভব হলেও প্রাণ হারান পাঁচজন রোগী। এ ছাড়াও কয়েকদিন আগে মহারাষ্ট্রের নাসিকের জাকির হোসেন হাসপাতালে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয় হয়েছিল। যার ফলে কোভিড ওয়ার্ডে অন্তত ২২ রোগী প্রাণ হারিয়েছিলেন।

আরও পড়ুন: করোনায় মৃত্যুমিছিল দেশে, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ৮২ হাজার, মৃত্যু ৩৭৮০