১৫ অগস্ট থেকে ফের চালু লোকাল ট্রেন, টিকার দুই ডোজ় থাকলে তবেই মিলবে অনুমতি! ঘোষণা মহা-সরকারের

করোনায় দেশের যে সমস্ত রাজ্য বিপর্যস্ত হয়ে পড়েছিল তার মধ্যে অন্যতম মহারাষ্ট্র। বিশেষ করে মুম্বইয়ে হু হু করে বেড়েছে সংক্রমণ।

১৫ অগস্ট থেকে ফের চালু লোকাল ট্রেন, টিকার দুই ডোজ় থাকলে তবেই মিলবে অনুমতি! ঘোষণা মহা-সরকারের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 9:15 PM

মুম্বই: করোনার বিরুদ্ধে বহু লড়াই লড়ে অবশেষে নতুন করে ঘুরে দাঁড়াচ্ছে বাণিজ্য নগরী। রাজ্যের লাইফ লাইন লোকাল ট্রেন চালু হচ্ছে অবশেষে। রবিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ঘোষণা করেছেন, ১৫ অগস্ট থেকেই লোকাল ট্রেন চলবে সে মুম্বইয়ে। তবে অতিমারি পরিস্থিতিতে ট্রেনে ওঠার ক্ষেত্রে একটি শর্ত রেখেছে মহা-সরকার। ট্রেনে উঠতে গেলে নিতে হবে টিকা।

এদিন এক ভিডিয়ো বার্তায় মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেন, “আমরা এবার বিধি নিষেধে বেশ কিছু ছাড় দিতে চলেছি। তবে পরিস্থিতি তেমন হলে আবারও লকডাউন করতে হবে। আপনাদের সকলের কাছে আবেদন, দয়া করে করোনার নতুন ঢেউকে ডাকবেন না।” এরপরই লোকাল ট্রেন চলাচল নিয়ে বড় ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। উদ্ধব ঠাকরে জানান, “১৫ অগস্ট থেকে মুম্বইয়ে লোকাল ট্রেন চলাচল শুরু হয়ে যাবে। তবে তাঁরাই ট্রেনে ওঠার অনুমতি পাবেন, যাঁদের কোভিড টিকার দুই ডোজ়ই নেওয়া হয়ে গিয়েছে। অ্যাপ কিংবা অফিস থেকে পাস নিতে হবে এর জন্য। আমরা বিশেষ অ্যাপও লঞ্চ করছি।”

করোনায় দেশের যে সমস্ত রাজ্য বিপর্যস্ত হয়ে পড়েছিল তার মধ্যে অন্যতম মহারাষ্ট্র। বিশেষ করে মুম্বইয়ে হু হু করে বেড়েছে সংক্রমণ। প্রথম ঢেউয়ের পাশাপাশি করোনার দ্বিতীয় ঢেউয়েও নাকানি চোবানি খেয়েছে সে রাজ্য। তবে ঘুরে দাঁড়ানোর মানসিকতাই এগিয়ে যেতে সাহায্য করে বলেই বিশ্বাস করেন শিবসেনা প্রধান। এদিন উদ্ধব ঠাকরে জানান, তাঁদের সরকার বিশেষ যে অ্যাপটি আনতে চলেছে সেখানে প্রত্যেক ট্রেন যাত্রীকে নিজের টিকাকরণের দিনক্ষণ আপডেট করতে হবে। জানাতে হবে কবে শেষ ডোজ় নিয়েছেন। দেখাতে হবে শংসাপত্র। এরপরই মিলবে ট্রেনে চড়ার পাস। টিকার দ্বিতীয় ডোজ় নেওয়ার ১৪ দিন পর থেকে লোকাল ট্রেনে ওঠার অনুমতি দেবে মহারাষ্ট্র সরকার। আরও পড়ুন: এবার হোয়াটসঅ্যাপেই পাবেন ভ্যাকসিনের শংসাপত্র, পার করতে হবে সহজ ৩টি ধাপ