ভ্যাকসিন নিলেও শারীরিক অবস্থার অবনতি হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীর, স্থানান্তরিত করা হল গুরুগ্রামে

করোনা রিপোর্ট পজ়িটিভ আসার পর ৫ ডিসেম্বর থেকে রোহতকের পোস্ট গ্রাজুয়েট ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে (PGIMS) ভর্তি ছিলেন অনিল ভিজ।

ভ্যাকসিন নিলেও শারীরিক অবস্থার অবনতি হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীর, স্থানান্তরিত করা হল গুরুগ্রামে
শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গুরুগ্রামের হাসপাতালে স্খানান্তরিত করা হয়েছে অনিল ভিজকে।
Follow Us:
| Updated on: Dec 16, 2020 | 3:18 PM

গুরুগ্রাম: শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ (Anil Vij)-কে রোহতক থেকে স্থানান্তরিত করা হল গুরুগ্রাম (Gurugram)-র একটি হাসপাতালে। চলতি মাসেই করোনা আক্রান্ত (COVID-19 Positive) হয়েছিলেন তিনি। নিজেই হাসপাতালে ভর্তির খবর জানিয়েছিলেন টুইট করে। মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাতেই গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে তাঁকে স্থানান্তরিত করে আনা হয়।

অনিল ভিজের সঙ্গেই রোহতক থেকে গুরুগ্রামে আসা এক স্বাস্থ্য আধিকারিক বলেন,”রাত ন’টা নাগাদ গুরুগ্রামের হাসপাতালে পৌঁছন স্বাস্থ্যমন্ত্রী। তাঁকে সরাসরি আইসিইউ ইউনিটেই ভর্তি করানো হয়েছে। দেহে অক্সিজেনের মাত্রা বজায় রাখতে উচ্চ গতিতে অক্সিজেন দেওয়া হচ্ছে।”

করোনা রিপোর্ট পজ়িটিভ আসার পর ৫ ডিসেম্বর থেকে রোহতকের পোস্ট গ্রাজুয়েট ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে (PGIMS) ভর্তি ছিলেন অনিল ভিজ। সেখানেরই এক চিকিৎসক বলেন,”করোনা সংক্রমণের কারণে অনিল ভিজের ফুসফুসে সংক্রমণ বেড়েছে। নিউমোনিয়ায় আক্রান্ত মন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হতেই হাসপাতাল কর্তৃপক্ষ গুরুগ্রামের হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেয়।”

আরও পড়ুন: করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না কেন্দ্র

অনিল ভিজের স্বাস্থ্য সম্পর্কে আরেক চিকিৎসক জানান, মঙ্গলবার তাঁর স্বাস্থ্যের কোনও উন্নতিই দেখা যায়নি। কো-মর্ডিবিটি (Co-mordibity) থাকার কারণে স্বাস্থ্য নিয়ে আরও চিন্তা বেড়েছে। ওই চিকিৎসক বলেন,”প্রথমে হাসপাতাল বদলাতে রাজি হচ্ছিলেন না অনিল ভিজ। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তার ভাইকে খবর দিলে তিনি এসে বোঝান। অনিল ভিজকে ইতিমধ্যেই প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে এবং নাসাল ক্যানুলার মাধ্যমে অক্সিজেন দেওয়া হচ্ছে। অম্বালার সিভিল হাসপাতালে তাঁকে রেমিডেসিভির ওষুধও দেওয়া হয়েছে।”

অনিল ভিজকে দেখতে আজ সকালেই হরিয়ানার বিজেপি সভাপতি ও পি ধনখড় (O P Dhankhar) হাসপাতালে যান। হাসপাতাল থেকে বেরিয়ে তিনি বলেন,”চিকিৎসকরা ওষুধ দিয়েছেন এবং আপাতত তিনি স্থিতিশীল রয়েছেন। শীঘ্রই তিনি সুস্থ হয়ে উঠে আমাদের সঙ্গে কাজে যোগ দেবেন।”

গত মাসেই হরিয়ানায় করোনা ভাইরাসের ট্রায়ালে অংশ নিয়ে কোভ্যাক্সিন (Covaxin)-র প্রথম ডোজ নেন অনিল ভিজ। এর কিছুদিন পরেই তাঁর করোনা রিপোর্ট পজ়িটিভ আসে। ৫ ডিসেম্বর হাসপাতালে ভর্তি হন তিনি।

আরও পড়ুন: নয়া কৃষি আইনে পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশকে ছাড় দেওয়া নিয়ে হতে পারে আলোচনা: সূত্র