জলের তলায় বিস্তীর্ণ এলাকা, আটকে ৬০০০ রেল যাত্রী

গত কয়েকদিন ধরেই বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্র। তার মধ্যে নদীর জল বেড়ে যাওয়ায় বাড়ল বিপত্তি।

  • Publish Date - 6:57 pm, Thu, 22 July 21 Edited By: tannistha bhandari
জলের তলায় বিস্তীর্ণ এলাকা, আটকে ৬০০০ রেল যাত্রী
জলের তলায় ঘর-বাড়ি, যানবাহন

মুম্বই: মুম্বই: গত কয়েকদিন ধরেই ব্যাপক বৃষ্টিতে কার্যত জলের তলায় মহারাষ্ট্রের বিস্তীর্ণ এলাকা। এই রাজ্যের কোঙ্কন এলাকায় ক্রমশ ভয়ঙ্কর আকার ধারন করছে বন্যা। জলে ডুবে গিয়েছে রাস্তা। বহু ঘর-বাড়ি জলের তলায়। নৌকায় করে বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হচ্ছে। নদীর জল ফুলে ফেঁপে ওঠায় রায়গড় ও রত্নগিরি জেলায় বন্যার জল ফুলে উঠছে। একাধিক দূরপাল্লার ট্রেন আটকে গিয়েছে বন্যার জেরে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে এই পরিস্থিতিতে আটকে আছে অন্তত ৬ হাজার রেল যাত্রী। বহু দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে বা রিশিডিউল করা হয়েছে। মুম্বই থেকে ২৪০ কিলোমিটার দূরে চিপলুন এলাকায় উদ্ধারকাজ চলছে। ওই এলাকা সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত বলে জানা গিয়েছে। মুম্বই-গোয় হাইওয়েও বন্ধ করে দেওয়া হয়েছে। গত রাতে ফুলে উঠেছে বশিষ্টি নদী। আস্ত বাস পর্যন্ত জলের তলায় ডুবে গিয়েছে।

মুম্বইয়ের জন্য ২২ জুলাই পর্যন্ত লাল সতর্কতা জারি করা হয়েছে। সেখানে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বর্ষার পরে ভূমি ধসের কারণে অনেক জায়গায় বিপর্যস্ত হয়েছে ঘর- বাড়ি। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, পশ্চিমী বায়ু প্রচুর পরিমাণে জলীয় বাষ্প টেনে এনেছে, আর তার জেরেই পশ্চিম উপকূলে এই পরিস্থিতি।আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ২৩ জুলাই পর্যন্ত মুম্বইয়ে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। তবে ২৪ জুলাই থেরে বৃষ্টি কমতে থাকবে। আরও পড়ুন: ‘খবর প্রকাশের আগে সত্যিটা জানা জরুরি’, সংবাদমাধ্যমের অফিসের আয়কর হানার পর মুখ খুলল কেন্দ্র

Click on your DTH Provider to Add TV9 Bangla