মন্ত্রীর হাত থেকে বিবৃতির কাগজ ছিঁড়ে ফেলেছেন শান্তনু, স্বাধিকার ভঙ্গের নোটিস আনতে পারে কেন্দ্র

শুধু স্বাধিকার ভঙ্গের নোটিস নয়, সাসপেন্ড করার আবেদনও জানানো হতে পারে রাজ্যসভার চেয়ারম্যানের কাছে।

  • Publish Date - 7:45 pm, Thu, 22 July 21 Edited By: tannistha bhandari
মন্ত্রীর হাত থেকে বিবৃতির কাগজ ছিঁড়ে ফেলেছেন শান্তনু, স্বাধিকার ভঙ্গের নোটিস আনতে পারে কেন্দ্র
ফাইল চিত্র।

নয়া দিল্লি: মন্ত্রীর হাত থেকে কাগজ নিয়ে ছিঁড়ে ফেলে দিয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। আর সেই ঘটনার জেরে এ বার শান্তনু সেনকে বিরুদ্ধে সাসপেন্ড করার দাবি জানাতে পারে কেন্দ্র। রাজ্যসভার চেয়ারম্যানের কাছে সেই আবেদন জানানো হবে। তাঁর বিরুদ্ধে আনা হতে পারে স্বাধিকার ভঙ্গের প্রস্তাবও। কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণের হাত থেকে বিবৃতির কাগজ নিয়ে ছিঁড়ে ফেলে সঠিক আচরণ করেনি বলে দাবি কেন্দ্রের।

এ দিন রাজ্যসভায় ওই ঘটনার পর সংসদের বাইরে কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষি লেখি বলেন, ‘বিরোধিতার জন্য তৃণমূল এত নীচে নামতে পারে! দেশের ভাবমূর্তি খারাপ করবে, এমন কাজও তারা করতে পারে। অন্যদিকে, এই ঘটনার কড়া নিন্দা করেছেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। তিনি বলেন, ‘মন্ত্রী একটা বিবৃতি দিয়েছেন। তারপর প্রশ্ন করার অধিকার আছে। কিন্তু তার আগে এ কী ধরনের গুণ্ডাগিরি। এই ঘটনার প্রতিবাদ হওয়া উচিৎ।’

এ দিন সকালে অধিবেশনের শুরু থেকেই বিরোধীদের বিক্ষোভে বারবার মুলতুবি হয়ে যায় রাজ্যসভা। পরে আড়িপাতা বিতর্ক নিয়ে প্রশ্নের জবাব দিতে ওঠেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সঙ্গে সঙ্গে বিরোধী সাংসদরা বিক্ষোভ দেখান। ডেপুটি চেয়ারম্যান হরিবাস বিরোধী সাংসদদের অনুরোধ করেন যাতে তাঁরা সংযত ব্যবহার করে। এরপর মন্ত্রী বক্তব্য শুরু করতেই তাঁর হাত থেকে কাগজ টেনে নিয়ে ছিঁড়ে উড়িয়ে দেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। বাধ্য হয়ে ওই বিবৃতির কাগজ টেবিলের ওপর রেখে দেন মন্ত্রী।

শুধু এ দিন নয়, গত কয়েকদিন ধরেই পেগাসাস বিতর্কে উত্তাল লোকসভা ও রাজ্যসভা। আড়িপাতার অভিযোগ সহ একাধিক ইস্যুতে বিক্ষোভ দেখান বিরোধী সাংসদরা। আরও পড়ুন: পেগাসাস কাণ্ডে তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা সুপ্রিম কোর্টে, মমতার করজোড়ে আবেদনই কি কাড়ল নজর?

 

Click on your DTH Provider to Add TV9 Bangla