Government Job: কর্মী নিয়োগের জন্য কেন্দ্রীয় সরকারে কতগুলি শূন্যপদ রয়েছে, বিবৃতি দিয়ে জানালেন মন্ত্রী

Recruitment 2022: তবে পরীক্ষার্থীদের অভিযোগ, সরকারের তরফে যথা সময়ে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয় না। এর মধ্যেও এমন এক পরিসংখ্যান সামনে এসেছে, যা শুনে রীতিমতো চোখ কপালে ওঠার জোগাড়।

Government Job: কর্মী নিয়োগের জন্য কেন্দ্রীয় সরকারে কতগুলি শূন্যপদ রয়েছে, বিবৃতি দিয়ে জানালেন মন্ত্রী
ছবি- প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 03, 2022 | 9:16 PM

নয়া দিল্লি: দেশে কর্মসংস্থান অন্যতম বড় সমস্যা। প্রচুর যুবক-যুবতী একটি মাত্র সম্মানজনক চাকরি পাওয়ার জন্য হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছে। অনেকেই আবার নিশ্চিত ভবিষ্যতের লক্ষ্যে সরকারি চাকরির পিছনে ছুটে বেড়াচ্ছেন। অসংখ্য চাকরিপ্রার্থীই সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন। তবে পরীক্ষার্থীদের অভিযোগ, সরকারের তরফে যথা সময়ে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয় না। এর মধ্যেও এমন এক পরিসংখ্যান সামনে এসেছে, যা শুনে রীতিমতো চোখ কপালে ওঠার জোগাড়। জানা গিয়েছে, বিভিন্ন কেন্দ্রীয় সরকারি দফতরে সব মিলিয়ে ৯ লক্ষ ৭৯ হাজার শূন্যপদ রয়েছে। এই পরিসংখ্যা মার্চ ২০২১ অবধি। বুধবার একথা জানিয়েছেন, কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

মোট শূন্য পদের মধ্যে ২৩ হাজার ৫৮৪টি গ্রুপ এ, ১ লক্ষ ১৮ হাজার ৮০১টি গ্রুপ বি, ৮ লক্ষ ৩৬ হাজার ৯৩৬টি গ্রুপ সি-তে ক্যাটেগরিতে শূন্যপদ রয়েছে, সংসদে প্রশ্নের উত্তরে লিখিত বিবৃতিতে এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, “এটা চলমান প্রক্রিয়া। শূন্যপদগুলি পূরণের দায়িত্ব সংশ্লিষ্ট মন্ত্রক অথবা দফতরের।”

কেন্দ্রীয় সরকার সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন দফতরের কর্মীদের অবসর, পদোন্নতি, ইস্তফা অথবা মৃত্যুর কারণে এই শূন্যপদ গুলি তৈরি হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “কেন্দ্রীয় সরকারে সব মন্ত্রক অথবা বিভাগকে শূন্যপদ এবং প্রয়োজন অনুযায়ী পদ্ধতি ও নিয়ম মেনে কর্মী নিয়োগে পদক্ষেপ করতে বলা হয়েছে। সময়মতো নিয়োগ প্রক্রিয়া শেষ হওয়া প্রয়োজন।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla