Delhi Police: স্বাধীনতা দিবসে ২৪ ঘণ্টারও কম সময়ে ৬টি ছিনতাই, ধৃত ১৬ বছরের খুদে ডাকাত

Delhi Police: স্বাধীনতা দিবসের দিন ২৪ ঘন্টারও কম সময়ে, দক্ষিণ দিল্লি এলাকায় অন্তত ৬টি ছিনতাই করার অভিযোগ উঠল এক ১৬ বছরের কিশোরের বিরুদ্ধে।

Delhi Police: স্বাধীনতা দিবসে ২৪ ঘণ্টারও কম সময়ে ৬টি ছিনতাই, ধৃত ১৬ বছরের খুদে ডাকাত
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 4:59 PM

নয়া দিল্লি: বয়স মাত্র ১৬ বছর। গত ১৫ অগস্ট, দেশের ৭৬তম স্বাধীনতা দিবসে উপলক্ষ্যে রাজধানী মোড়া ছিল কড়া নিরাপত্তার চাদরে। তার মধ্যেই ওইদিন ২৪ ঘন্টারও কম সময়ে, দক্ষিণ দিল্লি এলাকায় অন্তত ৬টি ছিনতাই করেছে ওই কিশোর, বৃহস্পতিবার (১৮ অগস্ট) এমনই জানিয়েছে দিল্লি পুলিশ। বুধবারই ওই কিশোরকে আটক করা হয়েছে। পুলিশের মতে, ওই কিশোর মাদকাসক্ত। তার বিরুদ্ধে ডাকাতি, চুরি ও ছিনতাইয়ের মোট ১৩টি অভিয়োগ রয়েছে বলে জানিয়েছে পুলিশ। দিল্লি পুলিশের মতে, মাদকের অর্থ জোগার করতে সে মূলত মহিলাদের নিশানা করত। যাঁরা সন্ধ্যায় বা রাতে রাস্তায় একা একা বের হন, তাঁদের ফোন বা গয়না ছিনতাই করে।

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, ১৫ অগস্ট একেবারে সকাল থেকেই ডাকাতি-ছিনতাইয়ের কাজ শুরু করে দিয়েছিল ওই কিশোর। প্রথম ঘটনাটি ঘটেছিল সকাল ৮টায়, দক্ষিণ দিল্লির হাউজ খাস এলাকায়। এক মহিলার মোবাইল ছিনতাই করে নিয়ে, একটি স্কুটারে করে পালায়। ওইদিনই বিকেল সাড়ে পাঁচটায় সাকেট এলাকায় আরও এক মহিলাকে নিশানা করেছিল সে। তাঁর পয়সার ব্যাগ ছিনতাই করে। পুলিশ জানিয়েছে, এর মিনিট দশেক পরই ওই কিশোরকে দেখা গিয়েছিল লাডো সরাই বাজার এলাকায়। সেখানে এক পুরুষের মোবাইল ছিনতাই করে সে।

চতুর্থ ঘটনাটি ঘটেছিল অনেক রাতে, রাত সোয়া ২টো নাগাদ, মালব্য নগর এলাকায়। এক ব্যক্তি হাসপাতালে যাচ্ছিলেন। অভিযুক্ত কিশোর একটি স্কুটারে করে তাঁর ফোন ছিনতাই করে পালায়। পরের এক ঘণ্টার মধ্যে কিশোরটি সাকেত ও গ্রেটার কৈলাশ এলাকায় যথাক্রমে এক ফুড ডেলিভারি এক্সিকিউটিভ এবং এক মহিলাকে নিশানা করে।

প্রত্যেকেই পুলিশে অভিযোগ জানিয়েছিলেন। পুলিশ দেখেছিল, প্রতিটি ঘটনার একটি যোগসূত্র রয়েছে, তা হল একটি নীল রঙের স্কুটার। প্রতিটি ক্ষেত্রেই অভিযোগকারীরা অভিযোগ করেছিলেন, তাদের ফোন বা গয়না চুরি ছিনতাই করে একটি নীল রঙের স্কুটারে চড়ে পালিয়েছিল ছিনতাইকারী। এরপরই পুলিশের পক্ষ থেকে ওই এলাকার সব সিসিটিভির ফুটেজ পরীক্ষা করতে শুরু করে। সন্ধান শুরু হয় নীল স্কুটারের। ওই কিশোরের সন্ধান পাওয়ার পর, প্রথমে সেই অপরাধী কি না সেই বিষয়ে নিশ্চিত হয় পুলিশ। জানা যায়, বুধবার বিআরটি এলাকায় ওই স্কুটারটি নিয়েই আসবে অভিযুক্ত কিশোর। পুলিশের একটি দলকে ওই এলাকায় পাঠিয়ে ওই কিশোরকে আটক করা হয়।

দক্ষিণ দিল্লির পুলিশের এক কর্তা জানিয়েছেন, অভিযুক্ত কিশোর পালানোর চেষ্টা করেছিল। কিন্তু, পুলিশ কর্মীরা তাকে ধরে ফেলে। তার কাছ থেকে দুটি মোবাইল ফোন পাওয়া যায়। ওই ফোনদুটি সে আগের দিনই ছিনতাই করেছিল। তার বাড়ি থেকে ছিনতাই করা গয়নাগুলিও পাওয়া গিয়েছে। পরে দেখা যায়, তার স্কুটারটিও চুরি করা। সেটি সে চুরি করেছিল কলকজি এলাকা থেকে।