বিশ্বে নয়া করোনা আক্রান্তের ৪৬% ভারতের, মৃত্যুর ২৫%! রিপোর্ট হু-র

শেষ ১৪ দিন ধরে দৈনিক করোনা (Corona) আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের উপরে রয়েছে। যা বিশ্বের দৈনিক মোট আক্রান্তের প্রায় ৪৬ শতাংশ! জানাচ্ছে WHO।

বিশ্বে নয়া করোনা আক্রান্তের ৪৬% ভারতের, মৃত্যুর ২৫%! রিপোর্ট হু-র
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: May 05, 2021 | 10:09 PM

দেশ: বিশ্বে নতুন করে করোনা (Corona) আক্রান্তের ৪৬ শতাংশই ভারতের। মৃত্যুর ২৫ শতাংশও এই দেশের। বুধবার এমনটাই চাঞ্চল্যকর রিপোর্ট দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)।

হু-র রিপোর্ট বলছে, গত সপ্তাহে বিশ্বে যত মানুষ করোনা (Corona) আক্রান্ত হয়েছেন তাঁর প্রায় অর্ধেক ভারতের। গত সাতদিনে নতুন করে ৫৭ লক্ষ করোনা আক্রান্তের রেকর্ড পাওয়া গিয়েছে। যার মধ্যে ২৬ লক্ষই ভারতের বলে জানাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুধু তাই নয়, ভীতি ধরাচ্ছে মৃতের সংখ্যার রিপোর্টও। হু-র দাবি, আর গত ২৪ ঘণ্টায় করোনায় ভারতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৮০ জনের। এই সংখ্যাও বিশ্বের ২৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮২ হাজার ৩১৫ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, শেষ ১৪ দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের উপরে রয়েছে। যা বিশ্বের দৈনিক মোট আক্রান্তের প্রায় ৪৬ শতাংশ। এদিকে হু-এর মহামারি সংক্রান্ত এই সাপ্তাহিক রিপোর্টটি বুধবারই প্রকাশিত হয়েছে। তাতে উঠে এসেছে চাঞ্চল্যকর সব পরিসংখ্যান। জানানো হচ্ছে, গত সপ্তাহ থেকে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে ত্রস্ত ভারত। বহু হাসপাতালে শয্যা সঙ্কট। অভাব রয়েছে অক্সিজেনেরও। এমন পরিস্থিতিতে ভারতে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে কেন্দ্র।

আরও পড়ুন: ‘চিনকে ক্লিনচিট’ হু-র! কোত্থেকে ছড়িয়েছে করোনা?

এদিকে আক্রান্তের সঙ্গে সঙ্গে প্রতিদিন করোনায় মৃত্যুর সংখ্যাও বাড়ছে। হাসপাতালের বেডের জন্য অপেক্ষারত বহু কোভিড আক্রান্ত অ্যাম্বুল্যান্সেই মারা যাচ্ছেন। দেশজুড়ে উঠে আসছে মর্মান্তিক সব ছবি। আর তার মধ্যেই ভাবাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নয়া রিপোর্ট।