করোনা আপডেট: ৩০ হাজারে নীচে সংক্রমণ তবুও শিয়রে তৃতীয় ঢেউ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সোমনাথ মিত্র

Updated on: Sep 12, 2021 | 2:23 PM

Corona Cases: এক সপ্তাহ আগেও সংখ্য়াটা বেড়ে গিয়ে প্রায় ৪৫ হাজারের গণ্ডি ছুঁয়েছিল। এরপর গতকাল এক ধাক্কায় তা কমে দাঁড়ায় ৩৩ হাজারে।

করোনা আপডেট: ৩০ হাজারে নীচে সংক্রমণ তবুও শিয়রে তৃতীয় ঢেউ
ভারতের করোনা সংক্রমণ

নিউ দিল্লি: নিম্নমুখী দেশের করোনা (Corona) গ্রাফ। পর পর দু’দিন করোনা রিপোর্ট( Corona Report) ৩৫ হাজারের নীচে থাকার পরে আজ এক ধাক্কায় তা কমে দাঁড়াল ৫ হাজার। কিন্তু বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। এদিকে, কেরল(Keral) ও তামিলনাড়ুর(Tamil nadu) ক্রমাগত সংক্রমণ বৃদ্ধি ভাবাচ্ছে দেশকে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৫৯১ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৩৩ হাজার ৩৭৬ জন। এক সপ্তাহ আগেও সংখ্য়াটা বেড়ে গিয়ে প্রায় ৪৫ হাজারের গণ্ডি ছুঁয়েছিল। এরপর গতকাল এক ধাক্কায় তা কমে দাঁড়ায় ৩৩ হাজারে। এরপর আজ সংখ্য়াটা আরও পাঁচ হাজার কমে দাঁড়াল ২৮ হাজারে। দেশের মোট আক্রান্তের সংখ্য়া ৩ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৯২১।

তবে গতকালের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা কিন্তু তুলনামূলক বেড়েছে। আজ সুস্থ হয়ে উঠেছেন ৩৪ হাজার ৮৪৮ জন। গতকাল এই সংখ্য়াটা ছিল ৩২ হাজার ১৯৮ জন। তবে ভাবাচ্ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৩৮ জনের। গতকাল সংখ্যাটা ছিল ৩০৮।

আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে কেরল। এরপর কর্নাটক ও তামিলনাড়ু। কেরলে উত্তরোত্তর সংক্রমণ বেড়ে চললেও গতকালের তুলনায় অনেকটাই কম হয়েছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কেরলে আক্রান্ত ২০ হাজার ৪৮৭ জন। কমেছে কর্নাটক ও তামিলনাড়ুর আক্রান্তের সংখ্যা। নতুন করে ওই রাজ্যে আক্রান্ত হয়েছে যথাক্রমে ৮০১ ও ১ হাজার ৬৩৯ জন। কর্নাটকে মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৪৮৭ জনের। তামিলনাড়ুতে ৩৫ হাজার ১৪৬ জন। আক্রান্তের নিরিখে এখনও দেশের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এই রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭০০ আশেপাশেই ঘোরাঘুরি করছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭৫২ জন। বেড়েছে মোট মৃতের সংখ্যাও। মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৬৭ জনের।

এদিকে, উত্তর প্রদেশের মতো বড় রাজ্যে কিন্তু সংক্রমণের রিপোর্ট অনেকটাই কম। তবে গতকালের তুলনায় সামান্য বেড়েছে সংক্রমণ। গোটা রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৪জন। তবে মৃতের সংখ্য়া ২২ হাজারের আশে পাশেই রয়েছে। অন্যদিকে রাজধানী দিল্লিতে কিন্তু গতকালের তুলনায় বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৭ জন।

অন্যদিকে, টিকাকরণের হারও বেড়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় ৭২ লাখ ৮৬ হাজার ৮৮৬ ভ্যাকসিন দেওয়া হয়েছে। মোট ৭৩ কোটি ৮২ লাখ ৭ হাজার ৩৭৮ জন পেয়েছেন টিকা। গতকাল সেই সংখ্যাটা ছিল ৭২ কোটি ৩৭ লাখ ৮৪ হাজার ৫৮৬।

আরও পড়ুন: Covid deaths: কারা করোনায় মৃত, কারা নয়? নয়া গাইডলাইন প্রকাশ করল কেন্দ্র

আরও পড়ুন:Kolkata Covid 19: ফিরতে পারে কন্টেনমেন্ট জ়োন! এক মাসেই শহরের আক্রান্ত বেড়ে দ্বিগুণ

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla