Har Ghar Tiranga : মোদীর ডাকে সাড়া, জাতীয় পতাকা হাতে মৎস্যজীবীদের কাছে পৌঁছে গেলেন উপকূলরক্ষী বাহিনী, দেখুন ভিডিয়ো

Har Ghar Tiranga : স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষে মন কি বাত অনুষ্ঠান থেকে 'হর ঘর তিরঙ্গা' অভিযানের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার এই অভিযানে সমুদ্রে মৎস্যজীবীদের কাছে জাতীয় পতাকা নিয়ে পৌঁছে গেল উপকূলরক্ষী বাহিনী।

Har Ghar Tiranga : মোদীর ডাকে সাড়া, জাতীয় পতাকা হাতে মৎস্যজীবীদের কাছে পৌঁছে গেলেন উপকূলরক্ষী বাহিনী, দেখুন ভিডিয়ো
ছবি সৌজন্যে : ANI টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 06, 2022 | 8:05 AM

গান্ধীনগর : এই বছর ৭৫ তম বছর পূরণ করবে ভারতের স্বাধীনতা দিবস। আর সেই উদ্দেশ্য়েই গত এক বছর ব্যপী ‘আজ়াদি কা অমৃত মহোৎসব’ পালনের ডাক দিয়েছিল কেন্দ্রীয় সরকার। সেই আহ্বানে গত এক বছর ধরে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবার গত মাসের শেষ রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে সকল দেশবাসীকে সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল ছবি হিসেবে জাতীয় পতাকার ছবি রাখার অনুরোধ জানান। পাশাপাশি প্রত্যেক বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের কথা বলেন। এবার মোদীর ডাকে সাড়া দিয়ে জাতীয় পতাকা বিতরণ করতে দেখা গেল উপকূল রক্ষী বাহিনীকে (Indian Coast Guard)। শুক্রবার ‘হর ঘর তিরঙ্গা’ অভিযানের আওতায় সকল মৎস্যজীবীর কাছে জাতীয় পতাকা হাতে পৌঁছে গেলেন তাঁরা। সংবাদ সংস্থা এএনআই-র একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, সমুদ্রে ভাসমান জাহাজ থেকে জাতীয় পতাকা উড়িয়ে দিচ্ছেন।

সামুদ্রিক আইন প্রয়োগকারী সংস্থার (Maritime Law Enforcement Agency) এর তরফে টুইটে লেখা হয়েছে, “ভারতীয় উপকূলরক্ষী বাহিনী গুজরাটের ভেরাভালে ১০০ টিরও বেশি মাছ ধরার নৌকায় জাতীয় পতাকা উত্তোলন করেছে। তাঁরা জেলেদের সঙ্গে আনন্দ সহকারে হর ঘর তিরঙ্গা অভিযান উদযাপন করেছেন।”

ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস পূর্তি ৭৫ উপলক্ষে কেন্দ্রীয় সরকারের তরফে ‘আজ়াদি কা অমৃত মহোৎসব’ সূচনা করা হয়েছে। ২০২১ সালের ১২ মার্চ শুরু হয়েছিল এই উৎসব। ৭৫ সপ্তাহব্যপী এই উৎসব শেষ হবে ২০২৩ সালের ১৫ অগস্ট। গত বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন রাজনৈতিক দল নির্বিশেষে সমস্ত বিভেদকে সরিয়ে রেখে আজ়াদি কা অমৃত মহোৎসব উদযাপনের ডাক দিয়েছিলেন। তিনি বলেন, ‘আমরা কংগ্রেস ও অন্যান্য রাজনৈতিক দলগুলি ও রাজনৈতিক নেতাদের রাজনীতি দূরে সরিয়ে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। যাতে ইতিবাচক দিকে আমাদের দেশ এগিয়ে যেতে পারে।’ তিনি আরও বলেন, “‘হর ঘর তিরঙ্গা’ কোনও রাজনৈতিক অনুষ্ঠান নয়। এটি একটি সরকারি অনুষ্ঠান।” রবিবার মন কি বাত অনুষ্ঠানের সময় তিনি সমস্ত সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের প্রোফাইল ছবিতে জাতীয় পতাকার ছবি রাখার জন্য অনুরোধ জানিয়েছেন। ২ অগস্ট থেকে ১৫ অগস্ট সেই ছবি রাখার কথা বলেছেন তিনি। উল্লেখ্য, ২ রা অগস্ট প্রধানমন্ত্রী নিজের সোশ্যাল মিডিয়া অ্য়াকাউন্টের ছবি বদলে জাতীয় পতাকার ছবি রেখেছিলেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla