J&K Encounter: ফের সংঘর্ষ উপত্যকায়! কুলগামে এনকাউন্টার খতম জইশ জঙ্গি, নিহত ১ পুলিশকর্মীও

J&K Encounter: বুধবার জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় এনকাউন্টারে খতম করা হল এক জইশ-ই-মহম্মদ জঙ্গিকে। সংঘর্ষে মারা গিয়েছেন এক পুলিশকর্মীও।

J&K Encounter: ফের সংঘর্ষ উপত্যকায়! কুলগামে এনকাউন্টার খতম জইশ জঙ্গি, নিহত ১ পুলিশকর্মীও
এনকাউন্টারে খতম করা হয়েছে এক জঙ্গিকে। প্রতীকী চিত্র।

কাশ্মীর: উপত্যকায় ফের জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ পুলিশ ও নিরাপত্তা বাহিনীর। বুধবার জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir) কুলগাম জেলায় এনকাউন্টারে (Encounter) খতম করা হল এক জইশ-ই-মহম্মদ জঙ্গিকে (JeM Terrorist)। সংঘর্ষে মারা গিয়েছেন এক পুলিশকর্মীও, জখম হয়েছেন ৩ জওয়ান সহ মোট ৫ জন।

কীভাবে শুরু হল এনকাউন্টার?

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিগত কয়েকদিন ধরেই উপত্যকার একাধিক জায়গায় জঙ্গি উপস্থিতির খবর পাওয়া যাচ্ছিল। বুধবার কুলগামের পারিওয়ান এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর নিশ্চিত হতেই, অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। কিছুক্ষণ তল্লাশি অভিযান চলার পরই হামলা চালায় জঙ্গিরা, নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালাতে শুরু করে। এরপরই পাল্টা গুলি চালায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীও। শুরু হয় এনকাউন্টার।

কাশ্মীর জ়োনের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানান, গুলির লড়াইয়ে এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। জানা গিয়েছে, ওই জঙ্গি জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল। অন্যদিকে, এক পুলিশকর্মীরও মৃত্যু হয়েছে গুলি লেগে। তিনি টুইটে জানান, এনকাউন্টারে রোহিত ছিব নামক এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। এক সেনা জওয়ান ও দুই স্থানীয় বাসিন্দাও আহত হয়েছেন।

বছরের শুরু থেকেই চলছে জঙ্গি দমন অভিযান:

এর আগে সোমবার রাতভর অভিযান চালিয়ে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার হুসেনপোরায় ২ জঙ্গিকে খতম করে নিরাপত্তা বাহিনী। আল-বাদর জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল ওই দুই জঙ্গি, এমনটাই জানা গিয়েছে পুলিশ সূত্রে। ওই দুই জঙ্গির নামইমাদ মুজাফ্ফর ওয়ানি এবং আব্দুর রশিদ ঠকার। এদের মধ্যে মুজাফ্ফর পুলওয়ামার আরিগামের বাসিন্দা এবং হাসানপোরার বাসিন্দা আব্দুর।

এর আগে, ৭ জানুয়ারি ৩ জইশ ই মহম্মদ জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। ৫ জানুয়ারিও ৩ জঙ্গি নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা গিয়েছিল। একের পর এক জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য মিলছে বলেই জানানো হয়েছে জম্মু-কাশ্মীর পুলিশের তরফে। নতুন বছরের প্রথম ৯ দিনেই মোট ১৩ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে উপত্য়কায়।

আরও পড়ুন: Haryana CM on PM’s Security Breach: ‘কৃষকদের মোদীর কনভয় আটকাতে বলেছিল পঞ্জাব সরকারই’, বিস্ফোরক হরিয়ানার মুখ্যমন্ত্রী 

Published On - 9:55 am, Thu, 13 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla