Fraud: কৌন বনেগা লাখপতি? ফাঁদে পড়ে ‘ভিখারি’ হলেন ১০০ জন, সাবধান থাকুন আপনিও

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Jun 02, 2022 | 12:10 PM

Cheating: পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ২ যুবকের নাম প্রণব কুমার মিশ্র (২৩) ও গৌতম প্রসাদ যাদব (২৯)। প্রণবের বাড়ি বিহারের ভোজপুর জেলায়। অন্যদিকে প্রণবের বাড়ি ঝাড়খণ্ডের গিরিডি জেলায়।

Fraud: কৌন বনেগা লাখপতি? ফাঁদে পড়ে 'ভিখারি' হলেন ১০০ জন, সাবধান থাকুন আপনিও
ছবি- প্রতীকী চিত্র

তাদের কাজ ছিল, সাধারণ মানুষকে টাকার লোভ দেখানো। বড় অঙ্কের টাকা দেওয়ার লোভ দেখিয়ে মানুষের কাছ থেকে টাকা লুঠ করা। অমিতাভ বচ্চনের জনপ্রিয় শো কৌন বনেগা ক্রোড়পতি-র ঢঙে সাধারণ মানুষকে বিভ্রান্ত করত তারা। লটারি বা প্রশ্নোত্তরের ঢঙে সর্বোচ্চ ২৫ লক্ষ টাকা পাইয়ে দেওয়ার লোভ দেখাত। এবং তাদের তৈরি করা ফাঁদে পা দিলেই সাধারণ মানুষের থেকে টাকা লুঠে নিত। এই অভিযোগে ২ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, ২ জনে প্রায় ১০০ জনকে কৌন বনেগা লাখপতি-র টোপ দেখিয়ে ঠকিয়েছেন। মঙ্গলবার দুই ঠগবাজের পরিচয় ও তাদের কীর্তির কথা জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ২ যুবকের নাম প্রণব কুমার মিশ্র (২৩) ও গৌতম প্রসাদ যাদব (২৯)। প্রণবের বাড়ি বিহারের ভোজপুর জেলায়। অন্যদিকে প্রণবের বাড়ি ঝাড়খণ্ডের গিরিডি জেলায়। হরিয়ানা থাকার সময়ও অভিযুক্ত ২ জন লোক ঠকানোর কারবারে যুক্ত ছিল বলে জানিয়েছে পুলিশ। সেখান থেকে দিল্লি চলে আসা তারা। দিল্লির ওয়াজিরাবাদ এলাকায় থাকা শুরু করেছিল ২ জন। সেখান থেকেই  গত ৯ মাস ধরে এই প্রতরণার কারবার চালানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এক বাসিন্দা সম্প্রতি পুলিশের কাছে অভিযোগ করেছিলেন, ৪ মার্চ তাঁর স্ত্রী হোয়াটসঅ্যাপে একটি মেসেজ পান। একটি অডিয়ো রেকর্ড। সেখানে কৌন বানেগা ক্রোড়পতির ঢঙে ২৫ লক্ষ টাকার লটারি জিতেছে বলে বলা হয়। সেই টাকা পেতে সরকারি ফি হিসাবে ১০২০০ এবং ২০০০ টাকা দাবি করা হয়। ওই মহিলা ১২ হাজার টাকা দিয়েছিলেন। ফের তাঁর কাছে ২৫ হাজার টাকা চাওয়া হয়। সেই সরকারি করের নাম করে। এর পর থানায় মামলা দায়ের করেন তিনি। তদন্তে নেমে ২ অভিযুক্তের সন্ধান পেয়েছে এবং তাঁদের গ্রেফতার করেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla