Amit Shah: দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তিনি, কিন্তু বাড়িতে কার ‘হুকুম’ চলে জানেন?

Amit Shah Watched Film after 13 years: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, ১৩ বছর বাদে এই প্রথম তিনি পরিবারকে সিনেমা হলে কোনও সিনেমা দেখতে এলেন।

Amit Shah: দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তিনি, কিন্তু বাড়িতে কার 'হুকুম' চলে জানেন?
অমিত শাহ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 8:31 AM

নয়া দিল্লি: দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তিনি। দেশের রাজনৈতিক পরিস্থিতি থেকে শুরু করে অর্থনীতি, কূটনীতি, যাবতীয় দিকেই তাঁর কড়া নজর থাকে। দেশের সাধারণ মানুষ তাঁকে সেই রূপেই চেনেন। তবে মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রীকে দেখা গেল সম্পূর্ণ ভিন্ন রূপে। সপরিবারে তিনি দিল্লিতে একটি সিনেমার স্পেশাল স্ক্রিনিংয়ে উপস্থিত হয়েছিলেন। সেখানেই তিনি একদিকে যেমন স্কুল-কলেজ জীবনের গল্প শোনালেন। তেমনই আবার অনুষ্ঠান শেষে স্ত্রীকে বিশেষ সম্বোধন করতেও দেখা গেল তাঁকে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ওই সম্বোধনেই বোঝা গেল যে, দেশ সামলানোর গুরুভার তাঁর উপরে থাকলেও বাড়িতে মন্ত্রী কিন্তু তাঁর স্ত্রীই।

বুধবার দিল্লিতে ‘সম্রাট পৃথ্বীরাজ’ নামক নতুন সিনেমার স্ক্রিনিংয়ে সপরিবারে উপস্থিত হয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সিনেমা দেখার পর তিনি সিনেমার সমস্ত কলাকুশলীদের অভিনন্দন জানান ও কাজের প্রশংসা করেন। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, তিনি ইতিহাসের ছাত্র ছিলেন। তাই এই সিনেমা তিনি শুধু উপভোগই করেননি, পাশাপাশি ভারতীয় সভ্যতা ও ঐতিহ্যকে যেভাবে সিনেমায় তুলে ধরা হয়েছে, সেই উদ্যোগকেও সাধুবাদ জানান।

সিনেমা হলে সস্ত্রীক স্বরাষ্ট্রমন্ত্রী।

অমিত শাহ জানান, ১৩ বছর বাদে এই প্রথম তিনি পরিবারকে সিনেমা হলে কোনও সিনেমা দেখতে এলেন। তিনি বলেন, “এই সিনেমাটি অত্যন্ত সুন্দর ও সত্যনিষ্ঠভাবে ভারতের সংস্কৃতিকে তুলে ধরেছে, যেখানে নারীদের সম্মান দেওয়া ও তাদের ক্ষমতায়নের উপরে বিশেষ জোর দেওয়া হয়েছে। এই সিনেমাটি একইসঙ্গে মধ্যযুগে মহিলাদের যে রাজনৈতিক ক্ষমতা ছিল এবং তারা নিজেদের পছন্দকে তুলে ধরার স্বাধীনতা পেতেন, তাও সুন্দরভাবে তুলে ধরা হয়েছে।”

অনুষ্ঠানে বক্তব্য শেষ করার পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক্সিট গেটের দিকে এগোতে থাকেন। এদিকে, মঞ্চে উপস্থিত তাঁর স্ত্রী সোনাল বুঝে উঠতে পারছিলেন না যে তিনি কোন দিকে যাবেন। এরপরই স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর ভারিক্কি গলাতে বলে ওঠেন “চলিয়ে হুকুম”। সিনেমাতে এই ভাবেই নায়ক-নায়িকা একে অপরকে সম্বোধন করছিলেন। এই কথা শুনেই লজ্জা পেয়ে যান স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রী। এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রীর কথা শুনে গোটা মঞ্চ হাসিতে ফেটে পড়ে। বাবার মজা-ঠাট্টার পরই এগিয়ে আসেন ছেলে জয় শাহ। তিনিই মাকে আগলে চাণক্য সিনেমা হল থেকে হাসি মুখে বের হয়ে যান।