Kevin Pietersen on India: ‘সব থেকে চমৎকার দেশ ভারত’, কেন এমন বললেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেট তারকা?

Kevin Pietersen: টুইটারে একটি সংবাদে বলা হয়েছিল, ওমিক্রন আক্রান্ত আফ্রিকার দেশগুলিকে সব রকমের সাহায্য করতে প্রস্তুত ভারত। এই খবরটিকেই রিটুইট করে কেভিন পিটারসন লেখেন, "আরও একবার ভারত দেখাল কিভাবে যত্ন নিতে হয়।

Kevin Pietersen on India: 'সব থেকে চমৎকার দেশ ভারত', কেন এমন বললেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেট তারকা?
ছবি: নিজস্ব চিত্র

নয়া দিল্লি: করোনাকে (COVID-19) সঙ্গে নিয়েই ধীরে ধীরে বাঁচতে শিখছে মানুষ। সময়ের সঙ্গে সঙ্গে এসেছে ভ্যাকসিন, উন্নত চিকিৎসাও, তবুও করোনা নিয়ে উদ্বেগ কিছুতেই কাটছে না। কারণ কিছু সময় অন্তরই সামনে আসছে নিত্যনতুন ভ্যারিয়েন্ট। চলতি সপ্তাহেই দক্ষিণ আফ্রিকায় প্রথম খোঁজ মেলে করোনার এক নতুন ভ্যারিয়েন্টের। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (World Health Organization) তরফে এই ভ্যারিয়েন্টের নাম দেওয়া হল ওমিক্রন (Omicron)। একইসঙ্গে এই ভ্য়ারিয়েন্টটিকে “উদ্বেগের কারণ” বলেও ঘোষণা করেছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

দীর্ঘ ১৮ মাস পর করোনা ভাইরাসের দাপট কম হওয়ায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছিল, তখনএ ওমিক্রন ভ্যারিয়েন্টের দাপটে আবারও নানা দুশ্চিন্তা দানা বাঁধছে। এই অবস্থা দেশের শিকেয় জুটল এক নামজাদা প্রাক্তন ক্রিকেট তারকার প্রশংসা। শুধুমাত্র দেশই নয় নিজের টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসন। পিছিয়ে পড়া আফ্রিকার দেশে গুলির দিকে করোনার সময় ভারত যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, তা দেখে অভিভূত কেভিন।

টুইটারে একটি সংবাদে বলা হয়েছিল, ওমিক্রন আক্রান্ত আফ্রিকার দেশগুলিকে সব রকমের সাহায্য করতে প্রস্তুত ভারত। এই খবরটিকেই রিটুইট করে কেভিন পিটারসন লেখেন, “আরও একবার ভারত দেখাল কিভাবে যত্ন নিতে হয়। ভারত সব থেকে চমৎকার দেশ এবং সেখানে অনেক বড় হৃদয়ের মানুষরা থাকেন। ধন্যবাদ নরেন্দ্র মোদী।”

ভারতে সঙ্গে কেভিনের অনেক দিনের যোগাযোগ। ইংল্যান্ড ক্রিকেট দলের হয়ে বহুবার তিনি ভারতে ক্রিকেট খেলতে এসেছেন। পাশাপাশি আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore), দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals), সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad) এবং রাইজিং পুনে সুপারজায়ান্টস (Rising Pune Supergiants) এর মতো দলের প্রতিনিধিত্ব করেছেন তিনি।

প্রসঙ্গত, ওমিক্রন ভ্যারিয়েন্টের আবির্ভাবের সঙ্গে থেকে আফ্রিকার দেশ গুলিকে সব রকমভাবে সাহায্য করার কথা জানিয়েছিল ভারত। বিদেশ মন্ত্রক জানিয়েছিল, দেশে তৈরি কোভ্যাক্সিনও আফ্রিকার দেশ গুলিকে প্রয়োজন অনুসারে সরবরাহ করতে ভারত প্রস্তুত।

আরও পড়ুন  Parliament Winter Session: প্রত্যেককে চাইতে হবে নিঃশর্ত ক্ষমা, সাসপেন্ড সাংসদদের ‘সাজা’ প্রত্যাহারের ইঙ্গিত?

আরও পড়ুন COVID Vaccination: নিবিড় টিকাকরণে এগিয়ে বিজেপি শাসিত রাজ্যগুলি, অনেকটা পিছিয়ে কংগ্রেস

Published On - 9:33 am, Tue, 30 November 21

Click on your DTH Provider to Add TV9 Bangla