রক্ষা পেল না পশুরাও, এবার করোনায় আক্রান্ত হয়ে সিংহের মৃত্যু

প্রাণীর দেহে আদৌ করোনার সংক্রমণ সম্ভব কিনা তা খতিয়ে দেখছে পশু চিকিৎসকরা। যদিও চিড়িয়াখানার (Zoo) পক্ষ থেকে বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সন্দেহ প্রকাশ করা হয়েছে।

রক্ষা পেল না পশুরাও, এবার করোনায় আক্রান্ত হয়ে সিংহের মৃত্যু
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 04, 2021 | 8:35 PM

চেন্নাই: করোনার দাপটে জেরবার দেশবাসী। মৃত্যুর নিরিখে আমেরিকা, ব্রাজিলের পরেই ভারতের স্থান। অতিমারি (Pandemic) পরিস্থিতিতে গত এক বছরে বেশি সময়ে বহু মানুষের মৃত্যু হয়েছে। মানুষের পর এবার পশুর দেহে করোনা ভাইরাসের (Coronavirus) সন্ধান পাওয়া গেল। ঘটনার জেরে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।

তামিলনাড়ুর এক চিড়িয়াখানায় একটি পুরুষ সিংহের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে ওই সিংহের মৃত্যু হয়েছে বলে খবর। এর আগে সিংহের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। সেই কারণেই আতঙ্ক ছড়াতে সময় লাগেনি। ওই চিড়িয়াখানার আরও কয়েকটি সিংহের দেহে করোনা সংক্রমণের খোঁজ মিলেছে।

তামিলনাড়ুর ভান্দালুরের আরিগনার চিড়িয়াখানার ঘটনায় ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে সারা দেশে। প্রাণীর দেহে আদৌ করোনার সংক্রমণ সম্ভব কিনা তা খতিয়ে দেখছে পশু চিকিৎসকরা। যদিও চিড়িয়াখানার পক্ষ থেকে বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সন্দেহ প্রকাশ করা হয়েছে। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাতেই ওই সিংহের মৃত্যু হয়েছে এ ব্যাপারে নিশ্চিত নন তারা।

দ্য হিন্দু সংবাদ মাধ্যমের কাছে ওই চিড়িয়াখানার এক কর্তা জানিয়েছেন, সিংহের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি সঠিক না-ও হতে পারে। মৃত্যু পরে আরও একবার ওই সিংহের শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার জন্য ভোপালে পাঠানো হয়েছে। রিপোর্ট এলে নিশ্চিত করে বলা সম্ভব হবে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে খুনের হুমকি দিয়ে গ্রেফতার সলমন