কার্ফুতেই কামাল, মহারাষ্ট্রে দৈনিক আক্রান্ত ৬০ হাজার থেকে একলাফে কমে দাঁড়াল ২৬ হাজারে

গত মাসেও মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬০ থেকে ৬৫ হাজারের ঘরে। কার্ফু জারির পরই তা ধীরে ধীরে কমতে থাকে। বর্তমানে তা ২৬ হাজার ৬১৬-এ দাঁড়িয়েছে, যা মার্চের শেষের পর সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা।

কার্ফুতেই কামাল, মহারাষ্ট্রে দৈনিক আক্রান্ত ৬০ হাজার থেকে একলাফে কমে দাঁড়াল ২৬ হাজারে
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: May 18, 2021 | 9:17 AM

মুম্বই: গতবছরের মতোই চলতি বছরেও করোনার দ্বিতীয় ঢেউয়ে সবথেকে বেশি প্রভাবিত হয়েছে মহারাষ্ট্র। দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০ থেকে ৬৫ হাজারেই ঘোরাফেরা করত প্রতিদিন। এই পরিস্থিতিতে লকডাউন জারি না করলেও লকডাউন সম করোনা কার্ফুর জারির কয়েক সপ্তাহ পার হতেই মিলছে সুফল। দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০ হাজার থেকে একলাফে কমে দাঁড়িয়েছে ৩০ হাজারের নীচে।

রাজ্য স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, সোমবার রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৬১৬ জন। গত ৩০ মার্চের পর এটিই সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা। বর্তমানে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫৪ লক্ষ ৫ হাজার ৬৮। সংক্রমণের জেরে ৫১৬ জনের মৃত্যুতে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ হাজার ৪৮৬ -তে। গত ৪৮ ঘণ্টায় ২৮৯ জনের মৃত্যু হয়েছে, ২২৭ জনের মৃত্যু হয়েছে গত সপ্তাহে, সেই তথ্যও সোমবার যোগ করা হয়। সেই কারণেই মোট মৃত্যুর সংখ্যা ৫১৬ দেখানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৮ হাজার ২১১ জন। এই নিয়ে রাজ্যে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৮ লক্ষ ৭৪ হাজার ৫৮২ জনে। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৪৫ হাজার ৪৯৫। বর্তমানে রাজ্যে সুস্থতার হার ৯০.১৯ শতাংশ ও মৃত্যু হার ১.৫৩ শতাংশ।

বাণিজ্য নগরী মুম্বইতেও কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। যেখানে চলতি মাসের শুরুতেও দৈনিক পাঁচ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছিল, সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৩২ জন। মৃত্যু হয়েছে ৪৮ জনের।

আরও পড়ুন: নেওয়া যাবে না অতিরিক্ত চার্জ, করোনা রোগীর এইচআরসিটি স্ক্যানের মূল্য ধার্য করে দিল জম্মু প্রশাসন