Mamata Banerjee on Lalan Death: ‘কীভাবে হেফাজতে থাকাকালীন একজনের মৃত্যু হল?’, প্রশ্ন তুললেন মমতা

Mamata Banerjee on Lalan Death: কেন্দ্রীয় সংস্থার হেফাজতে থাকাকালীন লালনের মৃত্যু হওয়ায় প্রশ্ন উঠেছে সিবিআই-এর ভূমিকা নিয়ে।

Mamata Banerjee on Lalan Death: 'কীভাবে হেফাজতে থাকাকালীন একজনের মৃত্যু হল?', প্রশ্ন তুললেন মমতা
মেঘালয়ে মমতা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 5:21 PM

মেঘালয় : সিবিআই ও ইডি-র মতো কেন্দ্রীয় সংস্থাকে নিয়ে বারবারই প্রশ্ন তুলেছে এ রাজ্যের শাসক দল। বিভিন্ন মামলায় তদন্তের ক্ষেত্রে কেন্দ্রীয় এজেন্সিগুলোর ওপর বিজেপির প্রভাব থাকতে পারে বলে সরব হয়েছে তৃণমূল নেতৃত্ব। এরই মধ্যে সিবিআই হেফাজতে বগটুই-কাণ্ডের অন্যতম লালন শেখের (Lalan Sheikh) মৃত্যুর পর আরও বেশি করে সুর চড়িয়েছে তৃণমূল। এবার সেই ঘটনায় নিন্দা প্রকাশ করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার মেঘালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমি এই ঘটনায় নিন্দা জানাচ্ছি।’

এদিন মেঘালয় সফরের দ্বিতীয় দিনে একটি সভায় বক্তব্য রাখেন মমতা। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। লালন শেখের মৃত্যু নিয়ে যখন রাজ্য রাজনীতিতে যখন জোর চর্চা চলছে, তখন সেই প্রসঙ্গে মমতা বলেন, ‘আমি এই ঘটনায় নিন্দা জানাচ্ছি। সিবিআই এত স্মার্ট, কীভাবে হেফাজতে থাকাকালীন একজনের মৃত্যু হল? ওঁর স্ত্রী এফআইআর করেছে। আমরাও এই ইস্যু সামনে আনব।’

সোমবার বিকেল সাড়ে ৪ টে নাগাদ রামপুরহাটের সিবিআই অস্থায়ী ক্যাম্পে মৃত্যু হয়েছে লালনের। এরপরই তৃণমূল নেতৃত্ব তদন্তের দাবিতে সরব হয়েছে। এমনকী, এই ঘটনার তদন্তে সরাসরি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে হেফাজতে নিয়ে জেরা করার দাবি জানিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

অন্যদিকেও, বিজেপিও এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন। শুভেন্দু অধিকারী জানিয়েছেন, তদন্ত করে সঠিক পদক্ষেপ করা উচিত এই মামলায়। আবার বিজেপির এক অংশের বক্তব্য, এই ঘটনায় হাত থাকতে পারে বগটুই-কাণ্ডের অভিযুক্তদের।

ঘটনার পর সিবিআই জানিয়েছে, ঘটনার সময় কোনও তদন্তকারী অফিসার ছিলেন না। লালন শৌচালয়ে গিয়ে আত্মঘাতী হয়েছেন বলে দাবি কেন্দ্রীয় সংস্থার। লালনের পরিবারের তরফে সিবিআই-এর বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে ইতিমধ্যেই। এখনও পর্যন্ত লালন শেখের ময়নাতদন্তের রিপোর্ট আসেনি।