Mamata-Modi: কাল বিকেলেই মমতা-মোদী বৈঠক, কোন কোন বিষয় নিয়ে হতে পারে আলোচনা?

Mamata - Modi Meeting: আগামিকাল (শুক্রবার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। শুক্রবার বিকেল সাড়ে চারটের সময় ৭, লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক হওয়ার কথা রয়েছে।

Mamata-Modi: কাল বিকেলেই মমতা-মোদী বৈঠক, কোন কোন বিষয় নিয়ে হতে পারে আলোচনা?
মমতা মোদী বৈঠক
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 04, 2022 | 8:51 PM

নয়া দিল্লি : মমতার (Mamata Banerjee) দিল্লিযাত্রার খবর যখন প্রথম প্রকাশ্যে এসেছিল, তখন থেকেই গুঞ্জন ছড়িয়েছিল, তিনি কি দেখা করবেন নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে। অবশেষে সেটাই সত্যি হতে চলেছে। আগামিকাল (শুক্রবার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। শুক্রবার বিকেল সাড়ে চারটের সময় ৭, লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক (Mamata – Modi Meeting) হওয়ার কথা রয়েছে। রাজ্যের তরফে একগুচ্ছ আর্থিক দাবি-দাওয়া নিয়ে প্রধানমন্ত্রীর কাছে দরবার করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্তত এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। পাশাপাশি, কেন্দ্রে কাছে রাজ্যের যে ৯৭ হাজার কোটি টাকা বকেয়া টাকা ও জিএসটি বাবদ পড়ে রয়েছে বলে অভিযোগ করা হচ্ছে, সেই টাকার দাবি জানাতে পারেন মমতা।

প্রসঙ্গত, রাজ্য রাজনীতির বর্তমান পরিস্থিতির নিরিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। উল্লেখ্য, মোদীর সঙ্গে সাক্ষাতের পরে দেশের নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গেও মমতা বন্দ্যোপাধ্যায় দেখা করতে পারেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। প্রসঙ্গত আগামী ৭ অগস্ট (রবিবার) নীতি আয়োগের একটি বৈঠক রয়েছে। দেশের বিভিন্ন রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে ওই বৈঠকে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত বছর নীতি আয়োগের ভার্চুয়াল বৈঠক মমতা এড়িয়ে গেলেও এবার যখন তিনি দিল্লিতে রয়েছেন, তখন রবিবার নীতি আয়োগের ওই বৈঠকেও তিন যোগ দিতে পারেন বলে জোর গুঞ্জন ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

উল্লেখ্য, চারদিনের দিল্লি সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বেশ কিছু গুরুত্বপূর্ণ কর্মসূচি রয়েছে। বেশ কিছু রাজনৈতিক কর্মসূচিও রয়েছে। বিরোধী দলগুলির বেশ কিছু নেতাদের সঙ্গে দেখা করার কথাও রয়েছে তৃণমূল সুপ্রিমোর। সব দিক থেকেই মমতার এইবারের দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণই হতে চলেছে বলে মনে করছেন রাজ্য রাজনীতির কারবারিরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla