Mamata Banerjee: দিল্লিতে তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠকে বসতে পারেন মমতা, থাকতে পারেন অভিষেকও

Mamata Banerjee: বৃহস্পতিবার বিকেলের ওই বৈঠক শেষে দলীয় সাংসদদের জন্য চা চক্রের আয়োজন করা হয়েছে বলেও সূত্র মারফত জানা গিয়েছে।

Mamata Banerjee: দিল্লিতে তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠকে বসতে পারেন মমতা, থাকতে পারেন অভিষেকও
দিল্লি যাচ্ছেন মমতা, বিকেলের বৈঠকে থাকতে পারেন অভিষেকও
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 04, 2022 | 6:15 AM

কলকাতা ও নয়া দিল্লি : বৃহস্পতিবার দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চারদিনের এই সফরে ঠাসা কর্মসূচি রয়েছে তৃণমূল সুপ্রিমোর। এদিন বিকেল চারটে নাগাদ তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়ের দিল্লিতে ৭, মহাদেব রোডের বাসভবনে লোকসভা ও রাজ্যসভার দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। বৈঠকে থাকতে পারেন দলের সেকেন্ড-ইন-কমান্ড তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। বৃহস্পতিবার বিকেলের ওই বৈঠক শেষে দলীয় সাংসদদের জন্য চা চক্রের আয়োজন করা হয়েছে বলেও সূত্র মারফত জানা গিয়েছে।

উল্লেখ্য, আগামী ৭ অগস্ট রাজধানীতে নীতি আয়োগের বৈঠক রয়েছে। বৈঠকের সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন কি না, তা নিয়ে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। এর আগে গতবছর নীতি আয়োগের বৈঠক ভার্চুয়ালি আয়োজিত হয়েছিল। সেই বার বৈঠক এড়িয়ে গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। তবে এই বছর সশরীরে হাজির থেকে বৈঠক হচ্ছে রাজধানীতে। মুখ্যমন্ত্রী নিজেও সেই সময় রাজধানীতেই থাকবেন। যদিও চার দিনের এই দিল্লি সফরে আরও অন্যান্য একগুচ্ছ কর্মসূচিও থাকার সম্ভাবনা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে নীতি আয়োগ এই বৈঠকটি এমন এক সময়ে হচ্ছে, যে সময়ে বিভিন্ন অ-বিজেপি রাজ্যগুলি কেন্দ্রের বিরুদ্ধে বকেয়া জিএসটি না মেটানোর অভিযোগ তুলেছে। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো না মানার অভিযোগ তোলা হচ্ছে বিরোধীদের তরফে। এমন পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

এই খবরটিও পড়ুন

এছাড়া আগামী ৬ অগস্ট দেশের উপরাষ্ট্রপতি নির্বাচন রয়েছে। সেখানে এনডিএ প্রার্থী রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়। অন্যদিকে বিরোধী শিবিরের তরফে প্রার্থী করা হয়েছে মার্গারেট আলভাকে। ৬ অগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। এই পরিস্থিতিতে বিরোধীদের সঙ্গে সম্পর্কে আবার মসৃণ করে তুলতে মমতা বন্দ্যোপাধ্যায় কোনও বৈঠক করেন কি না, সেই দিকেও নজর থাকবে রাজনীতির কারবারিদের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla