মমতা-কমল নাথের দীর্ঘ বৈঠক, ২০২৪ সালের রণনীতি নিয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা

Mamata Banerjee Meets Kamal Nath: মঙ্গলবার দুপুরে এই বৈঠক শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন মমতা এবং কমল নাথ দু'জনেই।

মমতা-কমল নাথের দীর্ঘ বৈঠক, ২০২৪ সালের রণনীতি নিয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা
ছবি-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 4:27 PM

নয়া দিল্লি: বিকেল ৪ টে বাজার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তারও আগে মঙ্গলবার দুপুরে প্রথমে মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের সঙ্গে সাক্ষাৎ করেন তৃণমূল সুপ্রিমো। দু’জনের মধ্যে দীর্ঘ বৈঠকও হয়েছে এ দিন। যদিও বৈঠক শেষে কংগ্রেসের বর্ষীয়ান নেতা জানান, ২০২৪ সালে যুক্তফ্রন্টের বিষয়ে তাঁদের মধ্যে কোনও আলোচনা হয়নি। বরং একুশের বিধানসভায় তৃণমূলের দুর্দান্ত ফল নিয়েই কথা হয়েছে।

মঙ্গলবার দুপুরে এই বৈঠক শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন মমতা এবং কমল নাথ দু’জনেই। সেখানে কংগ্রেসের এই নেতা জানান, “আমাদের মধ্যে (২০২৪ সালের) রণনীতি নিয়ে কোনও কথা হয়নি। সেটা করার জন্য আমাদের নেতৃত্ব রয়েছেন। তবে দেশে বর্তমানে কী ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে, মূল্যবৃদ্ধি থেকে শুরু করে আইনশৃঙ্খলা ব্যবস্থা কোন জায়গায় পৌঁছেছে, এবং চাপা দেওয়ার ও লুকিয়ে রাখার রাজনীতি কোন পর্যায়ে এসে গিয়েছে, সেই নিয়ে অবশ্যই কথা হয়েছে।” কমল নাথ আরও জানান, “মমতার সঙ্গে আমার পরিচয় অনেক দিনের। মমতা দেখিয়ে দিয়েছেন মানুষ যদি সঙ্গে থাকে তবে যে কোনও শক্তিকে রোখা সম্ভব।”

সূত্রের খবর, কমল নাথের সঙ্গে সাক্ষাতের পর কংগ্রেসের আরেক বরিষ্ঠ নেতা আনন্দ শর্মার সঙ্গেও সাক্ষাৎ করেন মমতা। আগামিকাল তিনি কংগ্রেসের চেয়ারপার্সন সনিয়া গান্ধীর সঙ্গেও তিনি সাক্ষাৎ করতে পারেন বলে জল্পনা। ফলে ২০১৯ সালের আগে যেভাবে কংগ্রেসকে বাদ দিয়েই বিজেপি বিরোধী জোট গঠন করার প্রস্তুতি উদ্যোগ তৃণমূল নেত্রী নিয়েছিলেন, এ বার সেই অবস্থান থেকে অনেকটাই তিনি সরে আসছেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল। যে কারণে দিল্লি সফরের পৌঁছেই সনিয়ার সঙ্গে আলোচনার মঞ্চ তৈরি করতে কংগ্রেস নেতাদের সঙ্গে আগেভাগে বৈঠক সেরে রাখছেন তিনি। আরও পড়ুন: ‘অজুহাত দেওয়া বন্ধ করুন’, অনাথ শিশুদের তথ্যে ‘গরমিল’! রাজ্যকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের