Saket Gokhale: ‘খারাপ ও দুঃখজনক’, তৃণমূল মুখপাত্রর গ্রেফতারিতে বললেন মমতা, সরব অভিষেকও

Mamata Banerjee on Saket Gokhale arrest: মঙ্গলবার (৬ ডিসেম্বর) গুজরাট পুলিশের হাতে তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্র সাকেত গোখলের গ্রেফতারির বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন খারাপ এবং দুঃখজনক। সরব অভিষোক বন্দ্যোপাধ্যায়ও।

Saket Gokhale: 'খারাপ ও দুঃখজনক', তৃণমূল মুখপাত্রর গ্রেফতারিতে বললেন মমতা, সরব অভিষেকও
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 11:51 PM

নয়া দিল্লি: “খারাপ এবং দুঃখজনক”। মঙ্গলবার (৬ ডিসেম্বর) গুজরাট পুলিশের হাতে তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্র সাকেত গোখলের গ্রেফতারির বিষয়ে সংক্ষিপ্ত প্রতিক্রিয়া দিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি আরও বলেন, “টিএমসির জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে আটক করা অত্যন্ত খারাপ, প্রতিহিংসামূলক মনোভাবের পরিচয়।” সোমবার রাতে রাজস্থানের জয়পুর থেকে গ্রেফতার করা হয় সাকেত গোখলেকে। গত অক্টোবরে গুজরাটের মোরবি সেতু ভেঙে মৃত্যু হয়েছিল ১৩৬ জনের। দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেই বিষয়ে একটি টুইট করার জন্যই গ্রেফতার করা হয় সাকেত গোখলেকে।

এই বিষয়ে টুইট করে তৃণমূল কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, “নির্ভয়ে তিনি শাসক ব্যবস্থার বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন, যে ব্যবস্থা তাদের নিজস্ব লাভের জন্য মানুষের প্রাণ নিয়ে ব্যবসা করে। তার প্রতিক্রিয়ায়, আতঙ্কিত বিজেপি, গুজরাট পুলিশকে দিয়ে গ্রেফতার করিয়েছে আমাদের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে। এই ভয় দেখানো আমাদের মাথা নত করতে বাধ্য করবে, এটা ভাবা তাদের মূর্খতা!”

সংস্কারের পর গত অক্টোবর মাসে ব্রিটিশ আমলে তৈরি মোরবি সেতু খুলে দেওয়া হয়েছিল সাধারণ মানুষের জন্য। ৫ দিন পরই ভেঙে পড়েছিল সেতুটি। ১৩৬ জনের মৃত্যু হয়েছিল। এই মর্মান্তির দুর্ঘটনার পর, উদ্ধারকাজ পরিদর্শনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গেও দেখা করেছিলেন। সম্প্রতি একটি গুজরাটি সংবাদপত্রের প্রতিবেদনের ছবি টুইট করেছিলেন সাকেত গোখলে। সেই সংবাদ প্রতিবেদনে দাবি করা হয়েছিল, তথ্য জানার অধিকার আইনে জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর সেই সফরের জন্য সরকার ৩০ কোটি টাকা খরচ করেছিল।

গত ১ ডিসেম্বরই, পিআইবি-র পক্ষ থেকে সেই সংবাদ ভুয়ো বলে চিহ্নিত করা হয়। এরপরই, গ্রেফতার করা হয় সাকেত গোখলেকে। গুজরাটের এক নিম্ন আদালত তাঁকে ৮ ডিসেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছে। আদালতে গুজরাট পুলিশ জানিয়েছে, সাকেত গোখলের যে ভুয়ো নিউজ পেপার ক্লিপিং টুইট করেছিলে, সেই প্রতিবেদনটির পিছনে কারা রয়েছে এবং তাদের সঙ্গে গোখলের সম্পর্ক কী, সেই বিষয়ে তদন্ত করতে চায়।