Bhopal News : বাড়িওয়ালার হুকুম; সরাতে হবে মোদীর ছবি, কারণ শুনে কপালে হাত

Bhopal News : মধ্যপ্রদেশের ইন্দোরে এক ব্যক্তিকে ঘর ছাড়ার নির্দেশ দিল বাড়িওয়ালা। তাঁর অপরাধ, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ছবি ঘরে রেখেছিলেন।

Bhopal News : বাড়িওয়ালার হুকুম; সরাতে হবে মোদীর ছবি, কারণ শুনে কপালে হাত
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 9:23 PM

ভোপাল : মধ্যপ্রদেশের ইন্দোরে এক ব্যক্তিকে ঘর ছাড়ার নির্দেশ দিল বাড়িওয়ালা। তাঁর অপরাধ, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ছবি ঘরে টাঙিয়ে রেখেছিলেন। বাড়িওয়ালা তাঁকে হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন ওই ব্যক্তি। তিনি আরও অভিযোগ করেছেন যে, তিনি যদি সেই বাড়ি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি না সরান তাহলে তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়ার কথা বলেছেন তাঁর বাড়ির মালিক। এরপর তিনি এই অভিযোগ নিয়ে সালিশি সভার দ্বারস্থ হন।

ইন্দোরের পির গলির বাসিন্দা ইউসুফ মঙ্গলবার এই অভিযোগ নিয়ে দ্বারস্থ হন পুলিশ কমিশনারের অফিসে। সেখানে সালিশি সভায় তিনি এই বিষয়টি উত্থাপন করেন। মোদীর মতাদর্শে অনুপ্রাণিত হয়ে ইউসুফ প্রধানমন্ত্রীর একটি ছবি নিজের ভাড়া করা বাড়িতে রেখেছিলেন। যদিও বাড়ির মালিক ইয়াকুব মনসুরি এবং সুলতান মনসুরি সেই ছবি রাখার বিরোধিতা করে। ইউসুফ অভিযোগ করেন যে তাঁর বাড়ির মালিক তাঁকে প্রধানমন্ত্রী মোদীর ছবি সরানোর জন্য তাঁর উপর চাপ সৃষ্টি করতে থাকে। এই ঘটনার পরই সালিসি সভায় এই বিষয়টি উত্থাপন করেন ইউসুফ।

অতিরিক্ত ডিসিপি মণীষা পাঠক সোনি সংবাদমাধ্যমে জানিয়েছেন যে, ইউসুফের অভিযোগের ভিত্তিতে সদর বাজার টিআই-কে এই বিষয়টির তদন্ত করতে বলা হয়েছে। তাঁর আরও সংযোজন, “অভিযোগকারী সালিশি সভায় এসে অভিযোগ করেছেন যে বাড়িওয়ালা তাঁকে প্রধানমন্ত্রীর ছবি সরানোর জন্য চাপ দিচ্ছেন। তিনি প্রধানমন্ত্রী মোদীর আদর্শে অনুপ্রাণিত। এটা মত প্রকাশের স্বাধীনতার পরিপন্থী।” এই ঘটনায় স্বভাবতই উত্তেজনা ছড়িয়েছে এই এলাকায়। কেউ কারো ঘরে কার ছবি রাখবেন তা সম্পূর্ণ তাঁর নিজস্ব ব্যক্তিগত পছন্দের হওয়ার কথা। সেখানে কেউ হস্তক্ষেপ করতে পারেন না। নিজস্ব পছন্দে হস্তক্ষেপের অর্থ সেই ব্য়ক্তির মত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ করা।

আরও পড়ুন : Internal Border Dispute : ৫০ বছরের বিবাদে ইতি! সীমান্ত বিবাদ মেটাতে দিল্লিতে চুক্তি স্বাক্ষর উত্তর-পূর্বের দুই রাজ্যের