Amazon: কভারের অর্ডার দিয়ে পেলেন আসল পাসপোর্ট! অ্যামাজনের কাণ্ডে হতবাক ক্রেতা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সৈকত দাস

Updated on: Nov 04, 2021 | 2:14 PM

Passport: মিঠুন অ্যামাজনে যোগাযোগ করেন। কিন্তু তাঁদের কাছে অভিযোগ জানিয়ে যে প্রতিক্রিয়া পেলেন তাতে বিস্ময় আরও বাড়ল বৈকি।

Amazon: কভারের অর্ডার দিয়ে পেলেন আসল পাসপোর্ট! অ্যামাজনের কাণ্ডে হতবাক ক্রেতা

দেশ: অনলাইন কেনাকাটায় মাঝেমধ্যেই ঝামেলার খবর আসে। কেউ অর্ডার দিয়েছেন আইফোন এসেছে সাবান। আবার গত বছর তো কলকাতার এক ব্যক্তি ‘কমিউনিস্ট ম্যানিফেস্টো’-র অর্ডার দিয়ে অ্যামাজন (Amazon) থেকে ভগবত গীতা পেয়েছিলেন। ই-কমার্শিয়াল সাইটে কেনাকাটা করতে গিয়ে মাঝেমাঝেই এমন অভিযোগ করেন ক্রেতারা। কিন্তু এবার যা হল তা রীতিমতো বিস্ময়ের। কেরলের এক ব্যক্তি অ্যামজনে (Amazon) অর্ডার করছিলেন একটা পাসপোর্ট কভারের। তার পর তা হাতে যা পেলেন তাতে পুরো হাঁ হয়ে গিয়েছেন ওই ব্যক্তি।

কেরলের ওয়েনাড়ের কানিয়ামবেট্টার বাসিন্দা মিঠুন বাবু অ্যামাজনে অর্ডার করেছিলেন একটা পাসপোর্ট কভারের। আর তিনি হাতে পেলেন কভার সহ আস্ত একটা পাসপোর্টও। ঘটনায় বিস্মিত হয়ে গিয়েছেন ওই ব্যক্তি। কীভাবে এটা সম্ভব!

মিঠুন জানান, গত ৩০ অক্টোবর অ্যামাজন সাইটে একটি পাসপোর্ট কভার বেশ পছন্দ হয় তাঁর। অর্ডার দেন। তার পর গত ১ নভেম্বর ডেলিভারি বয় এসে তাঁর জিনিস পৌঁছে দেন। কিন্তু র‍্যাপার খুলতে চক্ষুচড়কগাছ মিঠুনের। একী! এ যে কভারের সঙ্গে একটা পাসপোর্টও রয়েছে।

প্রায় সঙ্গে সঙ্গে মিঠুন অ্যামাজনে যোগাযোগ করেন। কিন্তু তাঁদের কাছে অভিযোগ জানিয়ে যে প্রতিক্রিয়া পেলেন তাতে বিস্ময় আরও বাড়ল বৈকি। কাস্টমার কেয়ার থেকে তাঁকে নাকি বলা হয়েছে, “পরের বার এমন হবে না। সেলারকে পরের বার আরও সাবধানী হতে বলব আমরা।” দুঃখ-ও প্রকাশ করেন উনি। কিন্তু একটা পাসপোর্ট কভারের সঙ্গে কীভাবে আসল পাসপোর্ট দেওয়া হল সে ব্যাখ্য়া আর দেওয়া হয়নি তাঁকে। সেটা নিয়ে কীবা করবেন সেটা নিয়ে কোনও উচ্চবাচ্য করেনি অ্যামাজন।

এদিকে সেই পাসপোর্টে যে পরিচয় লেখা রয়েছে তা কেরলেরই এক বাসিন্দার। থ্রিশূরের বাসিন্দা মহাম্মদ সেলি-র। কিন্তু পাসপোর্টে কোনও ফোন নম্বর না থাকায় মিঠুন তাঁর সঙ্গে যোগাযোগও করতে পারেননি প্রথমে। পরে চেষ্টাচরিত্র করে নিজেই পাসপোর্টের মালিকের সন্ধান পান তিনি। তাঁকে তা ফিরিয়েও দিয়েছেন।

আরও পড়ুন: Petrol Diesel Price: জ্বালানির দাম কমিয়ে ‘জ্বালা’, বছরে ১ লক্ষ ৪০ হাজার কোটি টাকা লোকসানের মুখে সরকার 

কিন্তু কী করে এল সেই পাসপোর্ট? মিঠুন জানাচ্ছেন, মহাম্মদও পাসপোর্ট কভারের অর্ডার দিয়েছিলেন। কিন্তু কভার পছন্দ না হওয়ায় ফেরত দিয়ে দেন তিনি। আর ফেরত দেওয়ার আগে বেমালুম ভুলে যান নতুন কভার থেকে তাঁর পাসপোর্ট বের করতে। সেই পাসপোর্ট কভার আবার সেলারের ভুলে কোনও দেখাশোনা ছাড়াই চলে এসেছে তাঁর হাতে। এতগুলো ভুল ঠিক করলেন তিনি। যদিও এর পর অ্যামাজনের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন: Tripura: ত্রিপুরা পুরভোটে অর্ধেক আসনেই প্রার্থী দিতে পারল না তৃণমূল! প্রার্থী-সঙ্কটে বাম ও কংগ্রেসওৃ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla