NIA Raid: একসঙ্গে ৬০ জায়গায় তল্লাশি অভিযান, NIA-র র‌্যাডারে এবার দেশ-বিদেশের গ্যাংস্টাররা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Sep 12, 2022 | 10:07 AM

NIA Raid: এনআইএ সূত্রে জানা গিয়েছে, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, দিল্লি সহ একাধিক রাজ্যের গ্যাংস্টারদের ধরতেই এই বিশাল অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

NIA Raid: একসঙ্গে ৬০ জায়গায় তল্লাশি অভিযান, NIA-র র‌্যাডারে এবার দেশ-বিদেশের গ্যাংস্টাররা
ফাইল চিত্র

নয়া দিল্লি: বিগত কিছুদিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তে মাথাচাড়া দিয়ে উঠেছিল গ্যাংস্টাররা। এবার গ্যাংস্টারদের দৌরাত্ব্য থামাতেই তৎপর জাতীয় তদন্তকারী সংস্থা।  দেশের বিভিন্ন প্রান্ত থেকে গ্য়াংস্টারদের ধরতেই এদিন সকাল থেকে উত্তর ভারতে বিরাট অভিযান শুরু করেছে এনআইএ। প্রায় ৫০ থেকে ৬০টি জায়গায় চলছে তল্লাশি অভিযান।

এনআইএ সূত্রে জানা গিয়েছে, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, দিল্লি সহ একাধিক রাজ্যের গ্যাংস্টারদের ধরতেই এই বিশাল অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুধু ভারতই নয়, দেশের বাইরে থেকে যেসমস্ত গ্যাংস্টাররা নিজেদের কার্যকলাপ চালায়, তারাও সন্ত্রাস মামলায় তদন্তকারী সংস্থার র‌্যাডারে রয়েছে। সম্প্রতি তদন্তে জানা গিয়েছে যে, একাধিক গ্যাংস্টারের সঙ্গেই সন্ত্রাসবাদীদের যোগসাজশ রয়েছে।

জানা গিয়েছে, সম্প্রতিই পঞ্জাবী গায়ক সিধু মুসেওয়ালাকে গ্যাংস্টারদের হাতে খুন হওয়ার পরই এনআইএ গ্যাংস্টারদের ধরতে তৎপর হয়। ইতিমধ্যেই লরেন্স বিষ্ণোই ও নীরজ ভাবানার গ্যাংয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছে এনআইএ। এরপরই আজ উত্তর ভারত জুড়ে তল্লাশি অভিযান শুরু হয়েছে বিভিন্ন গ্যাংয়ের সদস্যদের ধরতে। এনআইএ সূত্রে জানা গিয়েছে, এদিন যাদের গ্রেফতার করা হবে, তাদের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের অধীনে মামলা দায়ের করা হবে।

উল্লেখ্য, সম্প্রতিই পঞ্জাবের ডিজিপি গৌরব যাদব জানিয়েছিলেন যে, সিধু মুসেওয়ালা হত্যাকাণ্ডে ধৃজ গ্য়াংস্টারদের সঙ্গে সন্ত্রাসবাদী সংগঠনের জোরাল যোগ রয়েছে। আইএসআই জঙ্গি সংগঠন দেশের গ্যাংস্টারদের নিয়ন্ত্রণ করার চেষ্টা চালাচ্ছে। এনআইএ রিপোর্টেও জানানো হয়েছে, নীরজ সেহরাওয়াত ওরফে নীরজ ভাবানা ও তাঁর গ্যাং দেশের বিভিন্ন বিখ্যাত ব্যক্তিত্বদের খুন করার পরিকল্পনা করেছে এবং সোশ্যাল মিডিয়ায় সন্ত্রাসবাদী চিন্তাভাবনা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে।  নীরজের গ্যাং আবার লরেন্স বিষ্ণোইয়ের গ্যাংয়ের সঙ্গে লড়াইয়ে জড়িত। দুই গ্যাংয়ের মধ্য়ে দীর্ঘ সময় ধরেই শত্রুতা। লরেন্সের গ্যাং পঞ্জাবী গায়ক সিধু মুসেওয়ালাকে খুন করার পরই নীরজ এর বদলা নেওয়ার কথা জানিয়েছিল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla