Student Suicide: ১০ দিনে ২ পড়ুয়ার আত্মহত্যা, পড়ুয়াদের বিক্ষোভে উত্তাল পঞ্জাবের বিশ্ববিদ্যালয়

Student Suicide: পুলিশের তরফে জানানো হয়েছে, ওই পড়ুয়া ব্যক্তিগত কিছু সমস্যা নিয়ে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। সেই কারণেই তিনি আত্নহত্য়া করেছেন বলে মনে করা হচ্ছে।

Student Suicide: ১০ দিনে ২ পড়ুয়ার আত্মহত্যা, পড়ুয়াদের বিক্ষোভে উত্তাল পঞ্জাবের বিশ্ববিদ্যালয়
বিশ্ববিদ্যালয়ের ভিতরে পড়ুয়াদের বিক্ষোভ।
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Sep 21, 2022 | 11:10 AM

চণ্ডীগঢ়: ফের বিতর্কে পঞ্জাবের বিশ্ববিদ্যালয়। এবার এক পড়ুয়ার আত্মহত্যাকে কেন্দ্র করে বিক্ষোভ শুরু হল বিশ্ববিদ্যালয়ে। জানা গিয়েছে, পঞ্জাবের পাগওয়ারার লাভলি প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া মঙ্গলবার দুপুরে আত্মহত্যা করে। হঠাৎ কেন ওই পড়ুয়া আত্নহত্যা করল, তার যথাযথ তদন্তের দাবিতেই রাত অবধি বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। এদিন সকালেও থমথমে পরিবেশ ছিল বিশ্ববিদ্যালয় চত্বরে।

জানা গিয়েছে, মৃত যুবকের নাম অগ্নি এস দিলীপ (২৪)। তিনি কেরলের বাসিন্দা। পড়াশোনার জন্যই পঞ্জাবে এসেছিল। লাভলি প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ে বি. ডিজাইন নিয়ে পড়াশোনা করছিলেন। মঙ্গলবার দুপুরে তাঁর ঘর থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয়। আত্মহত্যার বিষয়টি জানাজানি হতেই বিক্ষোভ শুরু করে দেয় পড়ুয়ারা। তাদের দাবি, এই যুবকের আত্নহত্যাই প্রথম নয়, বিগত ১০ দিনে দুইজন পড়ুয়া আত্মহত্যা করেছে। পরপর দুই পড়ুয়া কেন আত্মহত্যা করল, তার সুষ্ঠ তদন্ত হওয়া উচিত। আগে এক পড়ুয়ার আত্নহত্যার ঘটনা ধামাচাপা দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে।

যদিও পুলিশের তরফে জানানো হয়েছে, ওই পড়ুয়া ব্যক্তিগত কিছু সমস্যা নিয়ে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। সেই কারণেই তিনি আত্নহত্য়া করেছেন বলে মনে করা হচ্ছে। কাপুরথালা পুলিশের তরফে টুইটে জানানো হয়েছে, লাভলি প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ের বি. ডিজাইন শাখার প্রথম বর্ষের এক পড়ুয়া মঙ্গলবার দুপুরে আত্মহত্যা করেছে। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, ব্যক্তিগত কোনও সমস্যার কারণেই ওই পড়ুয়া আত্মহত্যা করেছে। তাঁর কাছ থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করা হয়েছে। সেখানেও ব্যক্তিগত সমস্যার কথাই উল্লেখ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের তরফেও একই বিবৃতি জারি করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ওই পড়ুয়ার মৃত্যুতে গোটা বিশ্ববিদ্যালয় দুঃখিত। পুলিশের তরফে তদন্ত শুরু করা হয়েছে। প্রাথমিক তদন্তের পর পুলিশ মনে করছে যে ব্যক্তিগত কারণেই ওই পড়ুয়া আত্নহত্যা করেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে তদন্তে সবরকমের সহযোগিতা করা হচ্ছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla