‘বন্ধু’ বিদায়! জো বাইডেনকে ‘অভূতপূর্ব জয়ের’ শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদী

টুইট করে লিখলেন, "অভূতপূর্ব জয়ের জন্য শুভেচ্ছা।"

'বন্ধু' বিদায়! জো বাইডেনকে 'অভূতপূর্ব জয়ের' শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদী
ছবি-টুইটার
সুমন মহাপাত্র

|

Nov 08, 2020 | 6:06 AM

TV 9 বাংলা ডিজিটাল: মার্কিন নির্বাচনে ইলেক্টোরাল ভোটে জয়ী হয়েছেন জো বাইডেন (Joe Biden)। ডেমোক্র্যাট নেতাকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। টুইট করে লিখলেন, “অভূতপূর্ব জয়ের জন্য শুভেচ্ছা।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সখ্য তুমুল আলোচিত। আমেরিকায় নরেন্দ্র মোদীকে ‘হাউডি মোদী’ উপহার দিয়েছিলেন ট্রাম্প। বন্ধুকেও সর্দার বল্লভ ভাই প্যাটেলে নিয়ে এসেছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু আমেরিকার নির্বাচনে ইলেক্টোরাল ভোটে বাজিমাত করেছেন ডেমোক্র্যাট নেতা। তাই আগামী দিনে মার্কিন সর্বেসর্বা তিনিই। আর চিনকে চাপে রাখতে আমেরিকার সমর্থন প্রয়োজন ভারতের। তাই এখন নতুন করে সখ্য় গড়ে তুলতে হবে বাইডেনের সঙ্গে। আর একজন রাষ্ট্রপ্রধানের কাছ থেকে শুভেচ্ছা কাম্য। তাই নরেন্দ্র মোদীর টুইট যথাযথ, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন ভারত ও আমেরিকার সম্পর্ক মজবুত করেছেন জো বাইডেন। তাই টুইটে নরেন্দ্র মোদী তাঁর প্রশংসায় পঞ্চমুখ। ভবিষ্যতে জো বাইডেনের সঙ্গে ভারত-আমেরিকার সম্পর্কে আরও উন্নতি হবে। একথাই টুইটে লিখেছেন নমো। এছাড়াও ডেমোক্র্যাটদের উদার অভিবাসন নীতি ও ভিসা নীতির ফলে লাভ হবে ভারতেরই। অন্য দিকে এবার চিনকে নরমে গরমে বার্তা দেবে আমেরিকা। তাই ভারতকে কিছুটা হলেও চিন বিরোধে সমঝোতার পথে হাঁটতে হবে বলে মত বিশেষজ্ঞদের।

প্রথম ভারতীয় বংশোদ্ভূত ও মহিলা ভাইস প্রেসিডেন্ট হতে চলেছেন কমলা হ্যারিস। কিন্তু বাইডেন আমলে কি ভারতের সঙ্গে আমেরিকার বন্ধুত্ব ট্রাম্প আমলের মতো গভীর হবে। এ প্রশ্নও তুলছেন বিশেষজ্ঞরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla