ফের সীমান্তে গুলির লড়াই, শেল ছুড়ল পাক সেনা

TV9 বাংলা ডিজিটাল: ফের ভারত-পাক সীমান্তে উত্তেজনা। গুলি-বারুদে কেঁপে উঠল জম্মু-কাশ্মীরের পুঞ্চ, কাঠুয়া। নিয়ন্ত্রণ রেখা (LoC) ও জম্মু-কাশ্মীর (JammuKashmir) সীমান্ত এলাকার একাধিক গ্রামে গুলি বর্ষণ করে পাক সেনা। ফাটানো হয় শেল। যুদ্ধবিরতি লঙ্ঘন করে এই হামলা চালায় পাক সেনা। শনিবার এমনটাই জানিয়েছেন আধিকারিকরা। পুঞ্চ (Poonch) জেলার নিয়ন্ত্রণ রেখার পাশাপাশি মানকোট সেক্টরে শুক্রবার রাত আড়াইটে নাগাদ […]

ফের সীমান্তে গুলির লড়াই, শেল ছুড়ল পাক সেনা
Follow Us:
| Updated on: Nov 07, 2020 | 12:29 PM

TV9 বাংলা ডিজিটাল: ফের ভারত-পাক সীমান্তে উত্তেজনা। গুলি-বারুদে কেঁপে উঠল জম্মু-কাশ্মীরের পুঞ্চ, কাঠুয়া। নিয়ন্ত্রণ রেখা (LoC) ও জম্মু-কাশ্মীর (JammuKashmir) সীমান্ত এলাকার একাধিক গ্রামে গুলি বর্ষণ করে পাক সেনা। ফাটানো হয় শেল। যুদ্ধবিরতি লঙ্ঘন করে এই হামলা চালায় পাক সেনা। শনিবার এমনটাই জানিয়েছেন আধিকারিকরা।

পুঞ্চ (Poonch) জেলার নিয়ন্ত্রণ রেখার পাশাপাশি মানকোট সেক্টরে শুক্রবার রাত আড়াইটে নাগাদ মর্টার শেল ফাটার শব্দ শোনা যায়। অন্যদিকে হীরানগর সেক্টরে রাতভর চলে গোলাগুলি। লুকিয়ে এই হামলা চালালেও ভারতীয় সেনার কোনও ক্ষতিই করতে পারেনি পাক সেনা।

প্রতিরক্ষার এক মুখপাত্র জানান, “পাকিস্তান সঙ্ঘর্ষ বিরতি লঙ্ঘন করে রাত প্রায় ২.৩০ মিনিট নাগাদ নিয়ন্ত্রণ রেখায় মানকোট সেক্টরে গুলি চালায়। সঙ্গে মর্টারও ছোড়ে। ভারতীয় সেনা এর যোগ্য জবাব দিয়েছে।” দু’পক্ষের গুলির লড়াই শনিবার ভোর প্রায় পাঁচটা পর্যন্ত চলে।

সূত্রের খবর, শুক্রবার রাত ১০টা নাগাদ করোল কৃষ্ণ, সৎপাল ও গুরনামের সীমান্ত চৌকিতে গুলি চালায় পাকিস্তানি সেনা। এর যথাযথ শিক্ষাও দেয় ভারতীয় সেনা (Indian Army)। এরপর ফের রাতভর চলে গুলির লড়াই। এই ঘটনায় স্থানীয় গ্রামগুলিতে আতঙ্ক ছড়ায়।

গত কয়েকদিন ধরেই দফায় দফায় উত্তপ্ত হচ্ছে উপত্যকা। এ মাসের প্রথম দিকে শ্রীনগরে এনকাউন্টারে নিকেষ করা হয় হিজবুল মুজাহিদিনের এক চাঁইকে। কাশ্মীর পুলিস ও সিআরপিএফ-এর যৌথ অভিযানে রনগ্রেথে তল্লাশি চলাকালীন গুলির লড়াইয়ে খতম হয় ড. সইফুল্লাহ। তার আগে বৃহস্পতিবারই পুলওয়ামা জেলার পাম্পোরের লালপোরায় নিরাপত্তা বাহিনীর তল্লাশি চলে। তাদের কাছে খবর ছিল, এলাকায় গা ঢাকা দিয়েছে সন্ত্রাসবাদীরা। ইতিমধ্যেই অবশ্য সীমান্তে বড় অশান্তির আশঙ্কার কথা জানিয়েছেন ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত (Bipin Rawat)।