NBF সদস্যদের সাক্ষাৎ কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে, TRP রেটিং ফেরানোর দাবি তুললেন TV9-এর সিইও-সহ বাকিরা

এই বৈঠকে সংবাদ জগতের খুঁটিনাটি বিষয়ে একাধিক আলোচনা হয়। করোনার মধ্যে সংবাদ মাধ্যম যে যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে তা নিয়েও আলোচনা হয় উভয় পক্ষের।

NBF সদস্যদের সাক্ষাৎ কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে, TRP রেটিং ফেরানোর দাবি তুললেন TV9-এর সিইও-সহ বাকিরা
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2021 | 5:50 PM

নয়া দিল্লি: দেশের সংবাদ সম্প্রচারকারী সংস্থাগুলির বৃহত্তম সংগঠন নিউজ ব্রডকাস্টিং ফেডারেশন (এনভিএফ)-এর অন্তর্ভুক্ত হল TV9 নেটওয়ার্ক। এই সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মনোনীত হয়েছেন TV9 নেটওয়ার্কে সিইও বরুণ দাস। বুধবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে দেখা করেন এই সংগঠনের সদস্যরা। বৈঠকে সংবাদ জগতের খুঁটিনাটি বিষয়ে একাধিক আলোচনা হয়। করোনার মধ্যে সংবাদ মাধ্যম যে  চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে তা নিয়েও আলোচনা হয় উভয় পক্ষের। TV9 নেটওয়ার্কের সিইও বরুণ দাস ছাড়াও আজকের বৈঠকে উপস্থিত ছিলেন রিপাবলিক নেটওয়ার্কের সম্পাদক অর্ণব গোস্বামী, TV9 নেটওয়ার্কের গ্রুপ সিইও সঞ্জীব নারাইন, Tv9 ভারতবর্ষের নিজউ ডিরেক্টর হেমন্ত শর্মা, নিউজ নেশনের মুখ্য সম্পাদক মনোজ গাইরোলা প্রমুখ।

এ দিনের বৈঠকে সংবাদ চ্যানেলগুলির কর্ণধারদের পক্ষ থেকে ফের একবার টিআরপি (টেলিভিশন রেটিং পয়েন্ট) বহাল করার আবেদন জানানো হয়। বিগত কয়েক মাস ধরে বার্কের তরফে টিআরপি রেটিং প্রকাশ করা বন্ধ রাখা হয়েছে। যার ফলে গোটা সংবাদ জগৎ মারাত্মকভাবে প্রভাবিত হচ্ছে। সেই টিআরপি যা সংবাদ চ্যানেলগুলির মাপদণ্ড, তা ফিরিয়ে আনার আবেদন জানানো হয়। বৈঠকের পর কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর জানান, অত্যন্ত ইতিবাচক আলোচনা হয়েছে। এনবিএফ-র সভাপতি অর্ণব গোস্বামীর উপস্থিতিতে এই বৈঠক সম্পন্ন হয়।

বৈঠক শেষে কেন্দ্রীয় মন্ত্রীর পক্ষ থেকে আশ্বাস মেলে যে সংবাদ সম্প্রচারের মান যাতে আরও উন্নত করা যায় তার জন্য প্রয়োজনীয় সবরকম সাহায্যই এই সংগঠনকে করা হবে। দেশের গণতন্ত্রকে মজবুত করতে এই সংগঠন অগ্রণী ভূমিকা নেবে বলেও জানান অনুরাগ ঠাকুর।

অন্যদিকে TV9 নেটওয়ার্কের সিইও এবং এনবিএফ-র সহ-সভাপতি বরুণ দাস বলেন, এই সংগঠনের অংশ হওয়া তাঁর জন্য অত্যন্ত গর্ব এবং আনন্দের। বর্তমান সময় টেলিভিশন সাংবাদিকতায় কড়া টক্কর দেখতে পাওয়া যাচ্ছে এবং এই অবস্থায় নতুন চ্যানেলগুলির পর্যাপ্ত সুযোগ পাওয়া উচিত। দেশীয় এবং স্থানীয় বাজারে নতুন নতুন চ্যানেল যাতে সুযোগ পায়, তার জন্য লাগাতার প্রচেষ্টা চালিয়ে যাওয়ার প্রয়োজন রয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী এই সবকটি দিক খতিয়ে দেখে তা পূরণ করার আশ্বাস দিয়েছেন বলে জানান বরুণ দাস।

সোমবার এই সংগঠনের সমস্ত সংবাদ চ্যানেলগুলির কর্ণধার কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে এই বৈঠকে উপস্থিত হন। সে সব চ্যানেলগুলি অন্তর্ভুক্ত হল সেগুলির মধ্যে TV9 নেটওয়ার্কের TV9 বাংলা, TV9 ভারতবর্ষ, TV9 গুজরাটি, TV9 কানাড়া, TV9 মারাঠি, TV9 তেলেগু এবং রিপাবলিক বাংলা, রিপাবলিক টিভি, রিপাবলিক ভারত, নিউজ নেশন, সাহারা সময়, ইন্ডিয়া নিউজ, নিউজX।

আরও পড়ুন: এবার ইন্সস্টিটিউট বেসড জয়েন্ট প্রবেশিকার নিয়মে বড় বদল! কোন পথে যাদবপুর?