‘বিজেপির হাত ধরুন’, শরদ পওয়ারকে আর্জি কেন্দ্রীয় মন্ত্রীর

এক ধাপ এগিয়ে এনসিপি প্রধানকে এনডিএতে আসার আর্জি জানালেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অঠওয়ালে।

'বিজেপির হাত ধরুন', শরদ পওয়ারকে আর্জি কেন্দ্রীয় মন্ত্রীর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 6:31 PM

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে কয়েকদিন আগেই বৈঠক করেছেন জাতিয়তাবাদী কংগ্রেস পার্টির প্রধান শরদ পওয়ার। তারপর রাজনৈতিক মহলে জল্পনার ঝড় উঠেছে। বিশ্লেষকদের একাংশ মনে করছিলেন, ২০২৪ লোকসভা নির্বাচনের আগে মোদী বিরোধী দলগুলিকে একত্রিত করার কাজ করছেন শরদ পওয়ার। তার মোদীর সঙ্গে সাক্ষাতের পর হিসেব মেলাতে অসুবিধা হচ্ছিল বিশ্লেষকদের একাংশের। এ বার এক ধাপ এগিয়ে এনসিপি প্রধানকে এনডিএতে আসার আর্জি জানালেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অঠওয়ালে।

সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, শিবসেনা জোট থেকে বেরিসে এসে বিজেপির হাত ধরে মহারাষ্ট্রে সরকার গড়া উচিত এনসিপির। এনসিপি নেতা নবাব মলিক আগেই সাফ জানিয়েছেন, বিজেপি ও এনসিপির মতাদর্শ মেলে না। তাই জোট সম্ভব নয়। সে বিষয়ে অঠওয়ালের দাবি, কংগ্রেস, শিবসেনার সঙ্গেও এনসিপির মতাদর্শ মেলে না। তারপরেও যদি জোট হতে পারে, বিজেপির সঙ্গে কেন হবে না!

তিনি বলেন, “আমি শরদ পওয়ারকে অনুরোধ করব সিদ্ধান্ত পরিবর্তনের জন্য। শিবসেনা থেকে তাঁদের সমর্থন প্রত্যাহার করা উচিত। কংগ্রেস তাঁদের ক্রমাগত হুঁশিয়ারি দিচ্ছে। কংগ্রেস নেতা ক্রমাগত শরদ পাওয়ারের সম্পর্কে বিতর্কিত কথা বলছে। তাঁর উচিত এনডিএ জোটে আসা।” প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে শরদ পওয়ারের সাক্ষাতে যাই আলোচনা হোক না কেন, তাঁদের বন্ধুত্ব অটুট থাকবে বলেও জানান অঠওয়ালে।

এর আগে একাধিক বিরোধী দলের নেতা ও সমাজের বিভিন্ন স্তরের মানুষকে নিয়ে রাষ্ট্রমঞ্চের বৈঠকে বসেছিলেন শরদ পওয়ার। তখনও বিশ্লেষকদের একাংশ বলেছিলেন, মোদী বিরোধী তৃতীয় ফ্রন্টের এটাই প্রস্তুতি বৈঠক। তারপর প্রশান্ত কিশোরের সঙ্গে ৩ গান্ধীর বৈঠক লোকসভা নির্বাচনের রাজনীতিতে অন্য মাত্রা এনে দেয়। সেই আবহেই মোদীর সঙ্গে দেখা করেছেন শরদ পওয়ার। সেই ছবি আবার পোস্ট হয়েছে প্রধানমন্ত্রীর অফিস থেকে। যাকে ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকদের একাংশ। আরও পড়ুন: ‘কেন্দ্র যে কোনও আলোচনার জন্য তৈরি…’, সর্বদলীয় বৈঠকে আশ্বাস মোদীর