রাষ্ট্রপতির আসনের দৌড়ে কি নাম লিখিয়েছেন শরদ পাওয়ার? তিনি বললেন…

Sharad Pawar on Running for President: শরদ পাওয়ার এক সাক্ষাৎকার চলাকালীন, ক্যামেরার আড়ালে বলেন, "প্রশান্ত কিশোর আমায় বলেছিলেন যে উনি নির্বাচনী কৌশল বানানোর কাজ ছেড়ে দিয়েছে।"

রাষ্ট্রপতির আসনের দৌড়ে কি নাম লিখিয়েছেন শরদ পাওয়ার? তিনি বললেন...
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 6:40 AM

মুম্বই: কংগ্রেসের সঙ্গে পিকের সাক্ষাতের পরই শোনা যাচ্ছে একের পর এক জল্পনা। কখনও পিকের কংগ্রেসে যোগদানের, আবার কখনও রাষ্ট্রপতি হওয়ার দৌঁড়ে প্রবীণ নেতা শরদ পাওয়ারের নাম লেখানো। তবে এই জল্পনাকে সম্পূর্ণ মিথ্যা বলেই উড়িয়ে দিলেন স্বয়ং শরদ পাওয়ার।

প্রশান্ত কিশোরের হয়ে আগেও দুবার সাক্ষাৎ হয়েছে শরদ পাওয়ারের। তবে সেই আলোচনা নাকি ছিল সম্পূর্ণরূপেই অরাজনৈতিক। মঙ্গলবারও গান্ধী পরিবারের তিন সদস্যের সঙ্গে দেখা করার পরই ফের একবার নতুন করে জল্পনা শুরু হয়েছে পিকে-র রাজনৈতিক যোগ নিয়ে।

যদিও মহারাষ্ট্রে কংগ্রেসের জোটসঙ্গী এনসিপির প্রধান নেতা শরদ পাওয়ার এক সাক্ষাৎকার চলাকালীন, ক্যামেরার আড়ালে বলেন, “প্রশান্ত কিশোর আমায় বলেছিলেন যে উনি নির্বাচনী কৌশল বানানোর কাজ ছেড়ে দিয়েছে।” তিনি রাষ্ট্রপতির দৌড়ে নাম লেখাচ্ছেন কিনা, জানতে চাওয়া হলে তিনি বলেন, “পিকে-র সঙ্গে এর আগেও দু’বার দেখা হয়েছে আমার। কিন্তু যা কিছু বার্তালাপ হয়েছে, তা ওনার সংস্থা সম্পর্কে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের নেতৃত্ব বা রাষ্ট্রপতির পদপ্রার্থী হওয়ার বিষয়ে কোনও আলোচনা হয়নি। এটা বলা ভুল যে আমি রাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছি।”

কেন তিনি রাষ্ট্রপতি হতে চান না, সে বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “যখন কোনও দলে ৩০০-রও বেশি সাংসদ থাকে, তখন নির্বাচনের কী ফল হয়, তা আমি জানি। সুতরাং আমি রাষ্ট্রপতি পদপ্রার্থী হব না।”  আরও পড়ুন: ৭ বছরেই ‘আশ্চর্য’ প্রতিভা, খুদের কাজ নজর কেড়েছে অনেকের