Odisha: মানুষের কামড়ে মৃত্যু কেউটে সাপের, ভয়ঙ্কর প্রতিশোধ…

Odisha man bites back cobra to death: মানুষের কামড়ে মৃত্যু হল সাপের। এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটালেন ওড়িশার এক কৃষক।

Odisha: মানুষের কামড়ে মৃত্যু কেউটে সাপের, ভয়ঙ্কর প্রতিশোধ…
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Sep 08, 2022 | 8:51 PM

ভুবনেশ্বর: সাপে কামড়ালে সঙ্গে সঙ্গে চিকিৎসার জন্য হাসপাতালে যাওয়া উচিত। কিন্তু, ওড়িশার বালাসোর জেলার এক ব্যক্তি এক উদ্ভট কাণ্ড ঘটালেন। বাস্তা পুলিশ সীমানা এলাকার দারাদা গ্রামের বাসিন্দা সলিল নায়কের পায়ে একটি কেউটে সাপ দংশন করেছিল। ক্রোধে তিনি পাল্টা কামড় দিয়ে সাপটিকে হত্যা করেছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়োয় সলিল নায়ককে মৃত সাপটিকে ঘাড়ে ঝুলিয়ে নিয়ে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। সাপটির দেহ নিয়ে সে অন্যান্য পথচারীদের গায়ের ছুড়ে দেওয়ার চেষ্টা করে। ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই এই ভয়ঙ্কর অথচ অদ্ভুত ঘটনা প্রশাসনের নজরে এসেছে।

সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে চলতি সপ্তাহের মঙ্গলবার (৬ সেপ্টাম্বর)। সম্প্রতি ওড়িশার বিভিন্ন অংশে বন্যা হয়েছে। সলিল নায়কদের গ্রামও গত কয়েকদিন ধরে বন্যার জলে ডুবে ছিল। জল নেমে যাওয়ার পর, মঙ্গলবার তিনি তাঁর কৃষি জমির পরিস্থিতি পরীক্ষা করতে যাচ্ছিলেন। সেই সময়ই ওই কেউটে সাপটি তাঁর বাঁ পায়ে কামড় দেয়। এতেই তিনি ভয়ঙ্কর চটে গিয়েছিলেন। কামড় দিয়েই সাপটি লুকিয়ে পড়েছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সরীসৃপটিকে খুঁজে না পাওয়া পর্যন্ত অনুসন্ধান করেন ক্ষিপ্ত সলিল নায়ক। একবার তাকে পাওয়ার পর সলিল জান্তব রাগে সাপটিকে কামড়াতে থাকেন। ক্রমে সাপটি নেতিয়ে পড়ে এবং মারা যায়।

এর পর তিনি কেউটে সাপের মৃতদেহটি গলায় ঝুলিয়ে স্থানীয় বাজারে গিয়েছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। স্থানীয়রা তাঁকে হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু, তার তোয়াক্কা করেননি সলিল। তিনি জানান, জাদুবলে মন্ত্রোচ্চারণ করে তিনি বিষ তুলে ফেলেছেন। এরপরই সাপের দেহটি সে অন্যান্যদের গায়ে ছুড়ে দেওয়ার চেষ্টা করেছিল বলে অভিযোগ। এই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে প্রশাসন।

ভাইরাল ভিডিয়োয় ধরা পড়েছে এই দৃশ্য

বালাসোর জেলা বন আধিকারিক আয়ুশ জৈন জানিয়েছেন, এই বিষয়ে তথ্য পাওয়ার পরে, বন কর্মীরা সলিলকে একদিনের জন্য আটক করেছিল। অবশ্য বুধবারই তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। এই ধরনের কাজের পুনরাবৃত্তি যাতে তিনি আর না করেন, সেই বিষয়ে বন দফতর তাঁকে সতর্ক করে দিয়েছে। তাঁর পরিবারকে ডেকে সলিলেল বিশে। যত্ন নেওয়ার পরামর্শও দেওয়া হয়েছে। জেলা বন আধিকারিকের মতে সলিল নায়ক শারীরিকভাবে সুস্থই আছেন। তবে, তাঁর মানসিক বৃদ্ধি স্বাভাবিক নয়। সেই কারণেই তিনি সাপটিকে পাল্টা আক্রমণ করেছেন বলে মনে করছে বন দফতর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla