Crime: দামি মোবাইলের শখ মেটাতে বিয়ের এক মাসের মধ্যেই স্ত্রীকে বিক্রি করে দিল নাবালক!

Odisha Teen sold his Wife: বাড়ির অমতেই ওড়িশার ওই কিশোর তাঁর থেকে ৯ বছরের বড় ওই যুবতীকে বিয়ে করে। ছেলের পরিবারের লোকজন এই বিয়ে মানতে না চাইলে একা থাকারই সিদ্ধান্ত নেয় ওই দুইজন। রাজস্থানে ইটভাটায় কাজের খোঁজ পেয়েই রাজস্থানে পৌঁছয়। সেখানে ইটভাটায় কাজও শুরু করে।

Crime: দামি মোবাইলের শখ মেটাতে বিয়ের এক মাসের মধ্যেই স্ত্রীকে বিক্রি করে দিল নাবালক!
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 10:20 AM

ভূবনেশ্বর: পাত্রের বয়স ১৭, পাত্রী ২৬। চলতি বছরেরই জুলাই মাসে বাড়ির অমতে বিয়ে করেছিল দুইজন। কিন্তু এক মাস কাটতেই বদলে গেল গল্পটা। ইটভাটায় (Brick kiln) কাজের খোঁজে দম্পতি রাজস্থান (Rajasthan) যাওয়ার পরই আমুল পরিবর্তন হল ওই কিশোরের মধ্যে। টাকার লোভে বিক্রি করে দিল নিজের সদ্য বিবাহিতা স্ত্রীকেও। অবশেষে ওই যুবতীকে উদ্ধার করল পুলিশ। গ্রেফতার করা হয়েছে ওই নাবালককেও।

ঘটনার সূত্রপাত চলতি বছরের জুলাই মাসে। বাড়ির অমতেই ওড়িশা(Odisha)-র ওই কিশোর তাঁর থেকে ৯ বছরের বড় ওই যুবতীকে বিয়ে করে। ছেলের পরিবারের লোকজন এই বিয়ে মানতে না চাইলে একা থাকারই সিদ্ধান্ত নেয় ওই দুইজন। রাজস্থানে ইটভাটায় কাজের খোঁজ পেতেই তারা রায়পুর ও ঝাঁসি হয়ে রাজস্থানে পৌঁছয়। সেখানে ইটভাটায় কাজও শুরু করে। কিন্তু এক মাস কাটতে না কাটতেই সেখানের ৫৫ বছর বয়সী এক ব্যক্তির কাছে নিজের স্ত্রীকে ১.৮ লাখ টাকায় বিক্রি করে দেয় ওই কিশোর। সেই টাকা দিয়ে দামি স্মার্টফোন  (Smartphone) কেনে সে। এলাহি খরচ করে খাওয়া-দাওয়ায়। কয়েকদিন পরই বাড়ি ফিরে আসে ওই নাবালক।

এদিকে, ওই যুবতীর বাড়ি থেকে যোগাযোগ করার চেষ্টা করা হলে ওই কিশোর জানায় যে, ওই যুবতী তাঁকে ছেড়ে পালিয়ে গিয়েছে। এতেই যুবতীর পরিবারের সন্দেহ হয় এবং তাঁরা পুলিশে অভিযোগ জানায়। তদন্তে নেমে পুলিশ কল রেকর্ড যাচাই করতেই সমস্ত ঘটনা সামনে আসে।

পরে জেরায় ওই কিশোর স্বীকার করে নেয় যে টাকার লোভে সে তাঁর স্ত্রীকে রাজস্থানেরই বাসিন্দা ৫৫ বছর বয়সী এক ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছে। পুলিশ সেই সূত্র ধরেই রাজস্থানের বারনের বালানগীরে পৌঁছয়। সেখান থেকে ওই যুবতীকে উদ্ধার করে আনতে গেলে গ্রামবাসীরা বাধা দেয়। তাঁরা দাবি করে, ১.৮ লক্ষ টাকার বিনিময়ে ওই যুবতীকে কেনা হয়েছে। তাঁকে ফেরত দেওয়া যাবে না। শেষে স্থানীয় পুলিশের সহায়তায় কোনওমতে ওই যুবতীকে নিয়ে পালিয়ে আসতে বাধ্য হয় পুলিশ।

শুক্রবার ওই কিশোরকে আদালতে তোলা হলে তাঁকে সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।