Corona Outbreak: ভয় ধরাচ্ছে মৃত্যু! ২৪ ঘণ্টায় করোনার বলি ৬৬৬ জন

India Corona Cases: গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩২৬ জন।

Corona Outbreak: ভয় ধরাচ্ছে মৃত্যু! ২৪ ঘণ্টায় করোনার বলি ৬৬৬ জন
কমল দৈনিক সংক্রমণ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 10:21 AM

নয়া দিল্লি: এখনও ২০ হাজারের নীচেই রয়েছে দেশের করোনা (Corona) সংক্রমণ। বিগত বেশ কয়কদিন ধরেই নিম্নমুখী রয়েছে দেশের করোনা চিত্র। এরমধ্যে আবার ১০০ কোটির টিকাকরণের মাইল ফলক ছোঁয়ার পর থেকেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে অনেকটাই আত্মবিশ্বাসী হয়েছে দেশ।

বিগত কিছুদিন ধরেই সংক্রমণ গ্রাফ ২০ হাজারের নীচেই রয়েছে। গতকালও তার অন্যথা হয়নি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩২৬ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১৫ হাজার ৭৮৬ জন। করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা সামান্য কমে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১৭ হাজার ৬৭৭ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ১২৬ জন।

এদিকে, আজ এক ধাক্কায় বেড়ে গিয়েছে দেশের মৃত্যর সংখ্যা। বিগত কয়েকদিনের তুলনায় রেকর্ড মৃত্যু হয়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৬৬ জনের।

তবে গোটা দেশে সংক্রমণ কমলেও শীর্ষে এখনও কেরল, তামিলনাড়ু মহারাষ্ট্র রয়েছে। সবচেয়ে বেশি সংক্রমণ এখনও কেরলে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৬১ জন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৩২  ও কর্নাটকে একদিনে ৩৭৮ জন আক্রান্ত। অন্যদিকে তামিল নাড়ুতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৫২ জন।

তবে উত্তর প্রদেশের মতো বড় রাজ্য নিয়ন্ত্রণেই রয়েছে আক্রান্তের সংখ্যা। করোনা বুলেটিন অনুযায়ী সেখানে আক্রান্ত হয়েছেন ৮৪৬ জন। রাজধানী দিল্লি আক্রান্তের সংখ্যা ৩৮। আবার মিজ়োরামের মতো ছোটো রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮০০ ছুঁইছুই।

এদিকে,চিন্তা বাড়াচ্ছে এই রাজ্যের করোনা সংক্রমণ। শুক্রবারের বুলেটিন (Covid Bulletin) অনুযায়ী, ফের দৈনিক সংক্রমণ ৮০০-র ওপরে। এই নিয়ে টানা তিন দিন ৮০০ পার করল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৮৪৬ জন। এর আগে বৃহস্পতিবার ও বুধবার এই আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ৮৩৩ ও ৮৬৭।

আরও পড়ুন: Covid Situation in Bengal: তৃতীয় ঢেউ কি আরও কাছে? পুজো মিটতেই আশঙ্কা বাড়াচ্ছে সংক্রমণ