Presidential Election: মঙ্গলের বৈঠকে থাকবেন না মমতা, তাঁকে বাদ দিয়েই রাষ্ট্রপতি প্রার্থী বেছে নেবেন বিরোধীরা?

Presidential Election: আগেই জানা গিয়েছিল যে, ২১ জুন ফের বিরোধী দলের নেতারা বৈঠকে বসতে পারেন। প্রথম বৈঠকের পৌরহিত্য মমতা বন্দ্যোপাধ্যায় করলেও, এবারে শরদ পাওয়ার বিরোধীদের এক মঞ্চে আনার ব্যবস্থা করছেন।

Presidential Election: মঙ্গলের বৈঠকে থাকবেন না মমতা, তাঁকে বাদ দিয়েই রাষ্ট্রপতি প্রার্থী বেছে নেবেন বিরোধীরা?
গত বৈঠকে কংগ্রেস নেতৃত্বদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 19, 2022 | 1:14 PM

নয়া দিল্লি: একটি বৈঠক। তারপরই ফের প্রকাশ্যে বিরোধী জোটের ফাটল। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। কেন্দ্র ও বিরোধী দলগুলি প্রার্থী বাছাই করতেও শুরু করেছেন। কিন্তু বিরোধীরা কোনও প্রার্থীই খুঁজে পাচ্ছেন না। যাদের প্রার্থী হিসাবে পছন্দ করা হয়েছিল, তাঁরাও একে একে সরে দাঁড়াচ্ছেন। সূত্রের খবর, আগামী মঙ্গলবার, ২১ জুন ফের একবার বৈঠকে বসতে চলেছে বিরোধী দলগুলি। ওই বৈঠকেই বিরোধীরা রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে এবারের বৈঠকে নাও থাকতে পারেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। জানা গিয়েছে, এনসিপি প্রধান শরদ পাওয়ারের নেতৃত্বেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে।

আগেই জানা গিয়েছিল যে, ২১ জুন ফের বিরোধী দলের নেতারা বৈঠকে বসতে পারেন। প্রথম বৈঠকের পৌরহিত্য মমতা বন্দ্যোপাধ্যায় করলেও, এবারে শরদ পাওয়ার বিরোধীদের এক মঞ্চে আনার ব্যবস্থা করছেন। চার বাক্যের একটি চিঠিও লিখেছেন তিনি, এমনটাই সূত্রের খবর। যদিও ওই চিঠিতে আগের বৈঠকের কোনও উল্লেখ করা নেই।

অন্যদিকে জানা গিয়েছে, মঙ্গলবারের এই বৈঠকে যোগ দেবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তার বদলে তৃণমূল কংগ্রেসের অন্য কোনও প্রতিনিধি যাবেন কি না, সে সম্পর্কে এখনও কোনও তথ্য জানানো হয়নি। কংগ্রেসের তরফে এবার মল্লিকার্জুন খাড়গে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

এদিকে, বিরোধীদের তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থী কে হবেন, তা নিয়েও টানাপোড়েন শুরু হয়ে গিয়েছে। প্রথমে শরদ পাওয়ারের নাম বাছাই করা হলেও তিনি সাফ জানিয়ে দিয়েছিলেন যে, আপাতত সক্রিয় রাজনীতির সঙ্গেই তিনি যুক্ত থাকতে চান। রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে যেন অন্য কাউকে বেছে নেওয়া হয়। গতকাল জম্মু-কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লাও জানিয়েছেন, বর্তমানে জম্মু-কাশ্মীরের যে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তার কথা মাথায় রেখেই তিনি এখন রাজনীতিতে সক্রিয়ভাবেই যুক্ত থাকতে চান। তাই রাষ্ট্রপতি পদপ্রার্থী হবেন না। শিবসেনা সহ একাধিক বিরোধী দলও রাষ্ট্রপতি পদপ্রার্থী নির্বাচন নিয়ে খুব একটা সন্তুষ্ট নন। এবার মঙ্গলবারের বৈঠকে কাকে বেছে নেবেন বিরোধীরা, তাই-ই এখন দেখার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla