Garland to Thief: দুই চোর ধরা পড়ার পর মারধর নয়, গলায় দেওয়া হল মালা

Garland to Thief: ওই দুই অভিযুক্তের নাম অরুণ জাতভ ও মহেশ জাতভ। তাঁরা নাগলা হরচন্দ গ্রামের বাসিন্দা। পুলিশের হাতে তুলে দেওয়ার আগে তাঁদের এভাবে মালা পরানো হয়।

Garland to Thief: দুই চোর ধরা পড়ার পর মারধর নয়, গলায় দেওয়া হল মালা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 2:52 PM

জয়পুর: চোর ধরে পেটানোর অভিযোগ ওঠে প্রায়ই। তবে চোরের গলায় মালা দেওয়া! এ এক আজব ঘটনা। একজন নয়, জোড়া চোর ধরে তাঁদের গলায় মালা পরিয়ে দেওয়া হল। রাজস্থানের ভরতপুরের ঘটনা। কৃষি মান্ডিতে চুরি করতে গিয়ে ধরা পড়ে যান তাঁরা। গত বৃহস্পতিবার ওই ঘটনা ঘটে। তাঁদের দুজনকে একেবারে প্রকাশ্যে নিয়ে এসে গলায় মালা পরানো হল। এরপর পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাঁদের।

কামান থানার পুলিশ জানিয়েছে, কৃষিকাজে ব্যবহার হয় এমন যন্ত্র বানাতেন চেত্রম শর্মা নামে এক ব্যক্তি। তাঁরই কারখানায় এই চুরির ঘটনা ঘটেছে। পুরনো হয়ে যাওয়া যন্ত্রাংশ বিক্রি করার জন্য এক ব্যক্তি সঙ্গে কথা বলতে গিয়েছেন চেত্রম শর্মা। সেখানে গিয়ে তিনি দেখেন, তাঁর কারখানা থেকে চুরি হওয়া যন্ত্রাংশই বিক্রি হচ্ছে সেখানে। এরপর তিনি কারখানায় সিসিটিভি বসান।

এরপরই হাতেনাতে ধরা পড়ে যান ওই দুজন। থানায় যোগাযোগ করার আগে স্থানীয় বাসিন্দারাই মারধর করে ওই ব্যক্তিদের। এরপর সেই মারধরের ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। সেই ছবি পুলিশের হাতে পৌঁছলে গণপিটুনির অভিযোগ দায়ের হয় দুই ব্যক্তির বিরুদ্ধে। এরপরই স্থানীয় বাসিন্দারা সিদ্ধান্ত নেন, দুই অভিযুক্তকে মালা পরাবেন তাঁরা।

বৃহস্পতিবার ঠিক সেটাই হয়। ওই দুজনকে ডেকে এনে মালা পরানো হয়। ওই দুই অভিযুক্তের নাম অরুণ যাতভ ও মহেশ জাতভ। তাঁরা নাগলা হরচন্দ গ্রামের বাসিন্দা। পুলিশের হাতে তুলে দেওয়ার আগে তাঁদের এভাবে মালা পরানো হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি, এ ভাবে আদতে পুলিশের পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়েছে।