PM Narendra Modi : মোদীর মুকুটে নয়া পালক, প্রথম ব্যক্তি হিসেবে পাচ্ছেন লতা দীননাথ মঙ্গেশকর সম্মান

PM Narendra Modi : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লতা দীননাথ মঙ্গেশকর সম্মানে ভূষিত হচ্ছেন। তিনি প্রথম ব্যক্তি যিনি এই সম্মানে ভূষিত হচ্ছেন।

PM Narendra Modi : মোদীর মুকুটে নয়া পালক, প্রথম ব্যক্তি হিসেবে পাচ্ছেন লতা দীননাথ মঙ্গেশকর সম্মান
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 8:14 PM

নয়া দিল্লি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লতা দীননাথ মঙ্গেশকর সম্মানে ভূষিত হচ্ছেন। তিনি প্রথম ব্যক্তি যিনি এই সম্মানে ভূষিত হচ্ছেন। ২৪ এপ্রিল তাঁর হাতে এই সম্মান তুলে দেওয়া হবে। মাস্টার দীননাথ মঙ্গেশকরের ৮০ তম মৃত্যু বার্ষিকীতে তাঁর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে। মাস্টার দীননাথ মঙ্গেশকর পুরস্কার প্রয়াত ‘কোকিল কণ্ঠী’ লতা মঙ্গশকরের স্মরণে এইবার থেকে শুরু করা হচ্ছে। উল্লেখ্য, কয়েক মাস আগেই সঙ্গীত জগতে নেমে এসেছিল অন্ধকার। সঙ্গীত জগতকে একা করে চলে গিয়েছিলেন কিংবদন্তি গায়ক লতা মঙ্গেশকর। গভীর শোক প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দ্য মাস্টার দীননাথ মঙ্গেশকর স্মৃতি প্রতিষ্ঠান চ্যারিটেবল ট্রাস্ট এক বিবৃতিতে জানিয়েছে, “এই পুরস্কারটি প্রতি বছর একজনকেই দেওয়া হবে। এই দেশ, সমাজ ও জনগণের প্রতি অনুকরণীয় অবদানের জন্য এই সম্মান দেওয়া হবে।” দেশ এবং সমাজের প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বার্থহীন অবদানের জন্য এই সম্মান পাচ্ছেন। বিবৃতিতে বলা হয়েছে, “তিনি একজন আন্তর্জাতিক নেতা। তিনি দেশকে এক অন্য আন্তর্জাতিক জায়গায় নিয়ে গিয়েছেন। আমাদের দেশের প্রতিটি দিকে যে উন্নয়ন ও অগ্রগতি হচ্ছে তার একমাত্র অবদান নরেন্দ্র মোদীর। হাজার বছরের গৌরবময় ইতিহাসে দেখা সর্বশ্রেষ্ঠ নেতাদের একজন হলেন তিনি।”

উল্লেখ্য, লতা মঙ্গেশকরের প্রয়াণে গভীরভাবে শোক প্রকাশ করেছিলেন। তিনি লতা মঙ্গেশকরের শেষকৃত্য়ে মুম্বইতেও গিয়েছিলেন। সেখানে লতা মঙ্গেশকরকে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি। ২৪ এপ্রিল লতা মঙ্গেশকরের বাবা কিংবদন্তি গায়ক মাস্টার দীননাথ মঙ্গেশকরের ৮০ তম মৃত্যুবার্ষিকী। সেদিনই প্রধানমন্ত্রীর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে। মুম্বইয়ের শানমুখানন্দ হলে এই অনুষ্ঠান হবে।

আরও পড়ুন : Covid-19 : দিল্লিতে বাড়ল কোভিড পজ়িটিভিটি হার, বাড়ছে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা?

আরও পড়ুন : CJI on retirement age : অবসরের বয়স কত হওয়া দরকার, প্রধান বিচারপতির মন্তব্যে উঠল প্রশ্ন

আরও পড়ুন : IT Firm Gifts Cars: আইটি কোম্পনি যে এমন উপহার দেবে তা কল্পনাই করতে পারছেন না সংস্থার কর্মীরা