PM Narendra Modi: তৃতীয় ঢেউ কি শিয়রেই? করোনা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে বড় পরামর্শ নমোর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঋদ্ধীশ দত্ত

Updated on: Sep 10, 2021 | 9:42 PM

Narendra Modi Covid Meeting: বৈঠকে প্রধানমন্ত্রী সতর্ক করে বলেন, প্রতিনিয়ত যেন জিনোম সিকুয়েন্সের দিকে নজর রাখা হয়।

PM Narendra Modi: তৃতীয় ঢেউ কি শিয়রেই? করোনা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে বড় পরামর্শ নমোর
করোনা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নয়া দিল্লি: দেশের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার ফের একবার উচ্চপর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে অক্টোবরের মাঝে করোনারা তৃতীয় ঢেউ আসার জল্পনা এবং আশঙ্কার মাঝে এই বৈঠকে বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে খবর সূত্রের। যেখানে রাজ্যগুলির বর্তমান করোনা পরিস্থিতি এবং টিকাকরণের অবস্থা নিয়ে আলোচনা হয়েছে।

শুক্রবারের বৈঠকে রাজ্যগুলিকে বলা হয়েছে তারা যেন সব ধরনের পরিস্থিতির তৈরি থাকে। জরুরি অবস্থার সম্মুখীন হতে প্রত্যেক জেলায় জেলায় পর্যাপ্ত পরিমাণ ওষুধ ও প্রতিষেধক মজুত করে রাখতে বলা হয়েছে। আগামী কয়েক মাস ঠিক কত পরিমাণ ভ্যাকসিনের উৎপাদন হবে, এবং কত সংখ্যক ভ্যাকসিন গোটা দেশের রাজ্যগুলিতে সরবরাহ করা সম্ভব হবে, সেই খতিয়ানও নেন প্রধানমন্ত্রী।

গোটা দেশের সার্বিক সংক্রমণের সংখ্যাটা এখনই দুশ্চিন্তার কারণ না হলেও নতুন ধরনের কোনও করোনার প্রজাতি হানা দিচ্ছে কি না সেই সম্পর্কে নিশ্চিত হওয়ার প্রয়োজন রয়েছে। যে কারণে বৈঠকে প্রধানমন্ত্রী সতর্ক করে বলেন, প্রতিনিয়ত যেন জিনোম সিকুয়েন্সের দিকে নজর রাখা হয়। একমাত্র তাহলেই বোঢা যাবে ভাইরাস কোনও ভাবে অভিযোজিত হচ্ছে কি না। সংক্রমণের আধিক্যের কারণে এই মুহূর্তে বিপদসীমায় থাকা কেরল এবং মহারাষ্ট্রের উদাহরণ টেনে বলা হয়েছে, কোভিড নিয়ে গা ছাড়া মনোভাব দেখানোর কোনও জায়গা নেই।

আপাতকালীন পরিস্থিতি তৈরি হলে যাতে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন, অক্সিজেন কনসেন্ট্রেটর এবং অক্সিজেন প্ল্যান্ট মজুদ থাকে, সেটা নিশ্চিত করতে বলেছেন প্রধানমন্ত্রী। করোনার দ্বিতীয় ঢেউ আচমকা এসে পড়ায় দেশ যে ধরনের পরিস্থিতির সম্মুখীন হয়েছিল, আবারও যাতে একই ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেটা নিশ্চিত করতেই হবে বলে নরেন্দ্র মোদী জানিয়ে রেখেছেন।

আরও পড়ুন: যে পাঁচ কারণে প্রিয়াঙ্কা… ‘বাংলার মেয়ের’ বিপক্ষে ‘ভবানীপুরের মেয়ের’ উপর আস্থা বিজেপির

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla