Narendra Modi : ঈদের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ-সহ বিশ্বের একাধিক রাষ্ট্রনেতাকে চিঠি মোদীর

Narendra Modi : সৌদি আরবের রাজা সলমন বিন আব্দুলআজ়িজ় আল সৌদকে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী মোদী। ভারতবাসীর তরফে তাঁকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

Narendra Modi : ঈদের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ-সহ বিশ্বের একাধিক রাষ্ট্রনেতাকে চিঠি মোদীর
ছবি -ANI
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Jul 10, 2022 | 11:33 PM

নয়া দিল্লি : দেশজুড়ে আজ পালিত হল ঈদ-আল-আযহা। আজকের এই দিনে ঈদের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ-সহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। দক্ষিণ এশিয়া, দক্ষিণ পূর্ব এবং পশ্চিম এশিয়ার দেশগুলির রাষ্ট্রনেতাদের তিনি চিঠি লিখেছেন। ব্যক্তিগত এই চিঠিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাষ্ট্রনেতাদের লিখেছেন, ভারতে ২০ কোটির বেশি মুসলিম এই উৎসবে মেতে ওঠেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদী। বাংলাদেশে ভারতীয় দূতাবাসের তরফে সেকথা জানানো হয়েছে। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, তুরস্কের মতো দেশের রাষ্ট্রনেতাদের চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী।

কাতার, ইরান এবং কুয়েতের রাষ্ট্রনেতাদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মোদী। বিজেপির দুই নেতা-নেত্রীর একটি বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই তিনটি দেশ ভারতীয় রাষ্ট্রদূতদের তলব করেছিল। এবং ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে নিজেদের অসন্তোষের কথা জানিয়েছিল। সেইসময় ভারত জানিয়েছিল, কারও ব্যক্তিগত মত ভারত সরকারের দৃষ্টিভঙ্গি হিসেবে দেখা ঠিক নয়।

সৌদি আরবের রাজা সলমন বিন আব্দুলআজ়িজ় আল সৌদকে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী মোদী। ভারতবাসীর তরফে তাঁকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। চিঠিতে মোদী লিখেছেন, বিশ্বজুড়ে ভালবাসা, ধর্মানুরাগ, আত্মত্যাগ ও ক্ষমাশীলতার বার্তা দেয় ঈদ-আল-আযহা। সৌদি আরবের যুবরাজ তথা উপপ্রধানমন্ত্রী মহম্মদ বিন সলমন বিন আব্দুল আজ়িজকেও ঈদের শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী। পাশাপাশি সৌদি আরবের নাগরিকদের উন্নতি, সমৃদ্ধির জন্য প্রার্থনা করেন।

এই খবরটিও পড়ুন

পাকিস্তান এবং পশ্চিমের কয়েকটি দেশ অভিযোগ তুলেছে, ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা বেড়েছে। কূটনীতিকদের বক্তব্য, বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের ঈদের শুভেচ্ছা জানিয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করার পদক্ষেপ করলেন মোদী। একইসঙ্গে পাকিস্তান এবং পশ্চিমের কয়েকটি দেশের অভিযোগ যে ভিত্তিহীন, সেই বার্তাও দিলেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla