Jagannath Temple: পুরির জগন্নাথ মন্দিরে ধর্ষণ নাবালিকাকে! গ্রেফতার খোদ পুরোহিত

Puri: মেয়েটিকে একা পেয়ে এই জঘন্য কাজটি করে অভিযুক্ত পুরোহিত।

Jagannath Temple: পুরির জগন্নাথ মন্দিরে ধর্ষণ নাবালিকাকে! গ্রেফতার খোদ পুরোহিত
পুরির জগন্নাথ মন্দিরে ধর্ষণ (প্রতীকী চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 5:43 PM

ওড়িশা: মুম্বইয়ের (Mumbai) ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ধর্ষণের ঘটনা দেশে। এবারের ঘটনাস্থান পুরি (Puri)। জগন্নাথ মন্দিরের ভিতরেই এক নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগ উঠল খোদ পুরোহিতের বিরুদ্ধে। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্রের খবর, নির্যাতিতা নাবালিকা হায়দরাবাদের(Hyderabad) বাসিন্দা। পরিবারের সদস্যদের সঙ্গে মন্দিরে গিয়েছিল সে। অভিযোগ, সন্ধেবেলা পুরির জগন্নাথ মন্দিরের বামন মন্দিরে সে একাই প্রার্থনা করছিল। সেই সময় মেয়েটিকে একা পেয়ে এই জঘন্য কাজটি করে অভিযুক্ত পুরোহিত। জগন্নাথ মন্দিরের ভিতর ছোটো-বড় মিলিয়ে মোট ১৩৬টি মন্দির রয়েছে। তারই একটি হলো বামন মন্দির। ঘটনার পর নাবালিকাকে চিৎকার করে কাঁদতে কাঁদতে মন্দির থেকে বেরিয়ে আসতে দেখেন তাঁর পরিবারের সদস্যরা। মায়ের কাছে সমস্ত ঘটনা খুলে বলে সে।

অভিযুক্তের বিরুদ্ধে সিংহদ্ধার থানায় অভিযোগ দায়ের করা হয়। এরপর নির্যাতিতা নিজেও ম্যাজিস্ট্রেটের কাছে হেনস্থার ঘটনার বিবরণ দেয়। সেই ঘটনার ভিত্তিতে ওই পুরোহিতকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, মন্দিরের পূজারী বা পুরোহিতের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এ দেশে নতুন নয়। কয়েকদিন আগেই দিল্লির ক্যান্টমেন্টে এক কিশোরীকে নৃশংসভাবে ধর্ষণ (Rape) ও হত্যার ঘটনায় অভিযুক্তদের মধ্যে অন্যতম ছিল এক পুরোহিত। এমনই একটি মামলায় মন্দিরের পূজারীর পৌরহিত্য নিয়ে প্রশ্ন তোলে কেরাল হাইকোর্ট এক কিশোরীকে তার দুই বোনের সামনে দিনের পর দিন ধর্ষণ ও নৃশংস অত্যাচারের ঘটনায় অভিযোগ ওঠে এক পূজারীর বিরুদ্ধে। সেই মামলায় বিচারপতি বলেন, ‘কোন দেবতা গ্রহণ করেন এমন পুরোহিতের পুজো!’ পকসো আইনে মামলা হয় ওই পুরোহিতের বিরুদ্ধে। এরপর তার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত।

জানা গিয়েছিল, এক মহিলা ও তাঁর তিন সন্তানকে ছেড়ে চলে যান তাঁর স্বামী। অসহা্য অবস্থায় আশ্রয় খুঁজছিলেন ওই মহিলা। এই অবস্থায় তাঁদের আশ্রয় দেন ওই পূজারী। এ পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু এরপর ওই পুরোহিতের আসল রূপ সামনে আসে। মহিলা বড় মেয়েকে দিনের পর দিন ধর্ষণ করে ওই পুরোহিত। অন্য দুই মেয়ের সামনেই চলে এই সৌন নির্যাতন। অন্তত বছর খানে ধরে এই অত্যাচার সহ্য করতে হয় তাঁদের।

সেই ঘটনায় বিচারপতি বলেন, একজন মহিলা ও সন্তানদের ছেড়ে যখন স্বামী চলে যায়, তখন তিনি খুবই অসহায় হয়ে পড়েন। আর এ ক্ষেত্রে সেই মহিলাকে আশ্রয় দেওয়া হয়েছে শুধুমাত্র ধর্ষণ ও যৌন নির্যাতনের জন্য।’ তিনি বলেন, ‘আমি ভেবে অবাক হই যে কোনও দেবতা এমন পুরোহিতের পুজো গ্রহণ করেন, কোন পুজোয় মাধ্যম হয়ে ওঠেন এমন পুরোহিত?’

আরও পড়ুন: Mumbai Cruise Drug Case: এনসিবির হাতে আরও এক নাইজেরিয়ার নাগরিক, গ্রেফতারির সংখ্যা বেড়ে ২০