Mumbai Cruise Drug Case: এনসিবির হাতে আরও এক নাইজেরিয়ার নাগরিক, গ্রেফতারির সংখ্যা বেড়ে ২০

NCB: ধৃতের থেকে অনেকটা পরিমাণে কোকেন উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন এনসিবির মুম্বই শাখার জ়োনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। এই নিয়ে মুম্বই প্রমোদ তরণীতে মাদক কাণ্ডে মোট ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

Mumbai Cruise Drug Case: এনসিবির হাতে আরও এক নাইজেরিয়ার নাগরিক, গ্রেফতারির সংখ্যা বেড়ে ২০
যে মামলায় তিনি অভিযুক্ত সেই মামলার অনুরূপ আর কোনও কাজ করলে সে ক্ষেত্রে কড়া হতে হবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোকে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 5:10 PM

মুম্বই: টিনসেল টাউনে এখন একটাই আলোচনা। কর্ডেলিয়া প্রমোদ তরণী থেকে মাদক উদ্ধার এবং ওই মাদক কাণ্ডে শাহরুখ পুত্র (Aryan Khan) গ্রেফতারির পর থেকে নতুন মাত্রা পেয়েছে এই তদন্ত। হাই প্রোফাইল এই মামলা এখন নিত্যদিন নতুন মোড় নিচ্ছে। আজ ঘটনায় আরও এক বিদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। ওকারো ওউজ়ামা নামে নাইজেরিয়ান এক নাগরিককে গ্রেফতার করেছে এনসিবি (NCB)। গোরেগাঁও থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তার থেকে অনেকটা পরিমাণে কোকেন উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন এনসিবির মুম্বই শাখার জ়োনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। এই নিয়ে মুম্বই প্রমোদ তরণীতে মাদক কাণ্ডে মোট ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

ধৃত ওকারো ওউজ়ামাকে জেরা করে মাদক কাণ্ডের আরও গভীরে গিয়ে তদন্ত করতে চাইছেন এনসিবির আধিকারিকরা। নারকোটিকস কন্ট্রোল বিউরো সূত্রের খবর, এই নাইজেরিয়ান নাগরিক তদন্ত প্রক্রিয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকরা।

এদিকে শিবরাজ রামদাস নামে এক মাদক চালানকারীর সঙ্গে ধৃত আরবাজ় মার্চেন্টের যোগাযোগ ছিল বলে সন্দেহ করছেন এনসিবির আধিকারিকরা। ওই মাদক চালানকারীকেও আগামিকাল পর্যন্ত এনসিবি হেফাজতের নির্দেশ দিয়েচে আদালত।

প্রমোদতরীর মাদক মামলায় শনিবারই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছিল শাহরুখের গাড়ির চালক রাজেশ মিশ্রকে। মুম্বইয়ের এনসিবি দফতরে ডেকে পাঠানো হয়েছিল রাজেশ মিশ্র। সূত্রের খবর রাজেশকে জিজ্ঞাসাবাদ করে তাঁর বয়ান রেকর্ড করে থাকতে পারে এনসিবি। শাহরুখ পুত্র আরিয়ানের জামিনের আবেদন খারিজ হওয়ার ঠিক পরেই গাড়ি চালকের জেরা মুখোমুখি হওয়ার ঘটনায় দেশ জুড়ে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে।

ড্রাগ সংক্রান্ত এই মামলায় আরিয়ান সহ আরও পাঁচ জনকে গ্রেফতার করেছে এনসিবি। তাদের প্রত্যেকেই আর্থার রোড জেলে (Arthur Road Jail) পাঠানো হয়েছে। বৃহস্পতিবার এনসিবি রিমান্ড শেষে বিচারক, ধৃতদের ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেয়। এই ঘটনায় ধৃত মুনুমুন ধামেচা (Munmun Dhamecha) ও অন্য আরেকজন মহিলাকে বাইকুল্লাই মহিলা জেলে পাঠানো হয়েছে।

জামিন খারিজ হওয়ার পরই আরিয়ান সহ বাকি পাঁচ জনকেই এই সপ্তাহ জেলে কাটাতে হবে। আরিয়ান খান ও আরবাজ মার্চেন্টকে আর্থার রোড জেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। সংবাদ সংস্থা সূত্রে খবর জেলে তাদের বিশেষ কোনও সুযোগ সুবিধা মিলবে না। মুম্বাইয়ের প্রমোদতরীতে অভিযানের সূত্র ধরেই মাদক নিয়ন্ত্রক সংস্থা বা এনসিবি সিনেমার প্রযোজক ইমতিয়াজ খতরির (Imtiaz Khatri) বান্দ্রার (Bandra) অফিসে অভিযান চালিয়েছে।

প্রসঙ্গত বলে রাখা ভাল, গত শনিবার একটি বিলাসবহুল গাড়িতে চেপে আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট, প্রতীক গাবা ও আরেকজন ব্যক্তি মিলে ওই প্রমোদতরীর রেভ পার্টির উদ্দেশে রওনা দেন। ওই গাড়ি চালকের আসনে ছিলেন রাজেশ মিশ্র। পরে ওই জাহাজেই অভিযান চালিয়ে আরিয়ান সহ বাকিদের আটক করে এনসিবি। গোয়ার (Goa) কর্ডেলিয়ার ওই প্রমোদতরী থেকে মোট ১৮ জনকে আটক করা হয়েছিল। তাদের অনেকের থেকেই মাদক পাওয়া গিয়েছিল বলে জানিয়েছিল এনসিবি।

আরও পড়ুন : Aryan Khan drug case: আরিয়ান গ্রেফতারের পর শাহরুখের বিজ্ঞাপনে কোপ!