Avani Lekhara: মোদীর পরামর্শেই কেটেছিল চাপ, ফোনে কী বললেন ‘সোনার মেয়ে’ অবনী?

Avani Lekhara: সোমবার (২ সেপ্টেম্বর), অবনীকে ফোন করে প্যারিস প্যারাঅলিম্পিকে সোনা জয়ের জন্য, তাঁকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্যারিস প্যারাঅলিম্পিকের আসর থেকে ভারতকে প্রথম সোনা এনে দিয়েছেন অবনী লেখারা। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে ২৪৯.৭ পয়েন্ট স্কোর করে সোনা জয় নিশ্চিত করেন তিনি।

Avani Lekhara: মোদীর পরামর্শেই কেটেছিল চাপ, ফোনে কী বললেন 'সোনার মেয়ে' অবনী?
সোনার মেয়ে অবনীকে ফোন মোদীরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Sep 02, 2024 | 6:37 PM

নয়া দিল্লি ও প্যারিস: রবিবারই কথা বলতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু, প্যারাঅলিম্পিকের আরও এক প্রতিযোগিতা নিয়ে ব্যস্ত ছিলেন সোনাজয়ী প্যারাশ্যুটার অবনী লেখারা। সোমবার (২ সেপ্টেম্বর), অবনীকে ফোন করে প্যারিস প্যারাঅলিম্পিকে সোনা জয়ের জন্য, তাঁকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্যারিস প্যারাঅলিম্পিকের আসর থেকে ভারতকে প্রথম সোনা এনে দিয়েছেন অবনী লেখারা। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে ২৪৯.৭ পয়েন্ট স্কোর করে সোনা জয় নিশ্চিত করেন তিনি। মজার বিষয় হল, এটাই তাঁর ব্যক্তিগত সেরা রেকর্ডও বটে।

ফোনে প্রধানমন্ত্রী বলেন, “অবনী তোমাকে অনেক অনেক শুভেচ্ছা। তুমি ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করছ। কঠোর পরিশ্রম করে যাও।” জবাবে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান অবনী। তিনি জানান, প্রধানমন্ত্রীর ভাষণই তাঁকে চাপ সামলাতে সহায়তা করেছে। তিনি বলেন, “এটা আমার দ্বিতীয় প্যারাঅলিম্পিক। আমি একটু স্নায়ুর চাপে ভুগছিলাম। আপনি বলেছিলেন, প্রত্যাশার চাপে না খেলতে। আমি সেটাই অনুসরণ করেছি।”

তবে, শুধু অবনী একা নন, একই প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক জিতেছেন ভারতেরই মোনা আগরওয়াল। ফলে এই প্রথম প্যারাঅলিম্পিকের ইতিহাসে কোনও প্রতিযোগিতায় ভারত একই সঙ্গে দুটি পদক জিতেছে। রবিবার, অবনীর সঙ্গে কথা বলতে না পারলেও, ব্রোঞ্জজয়ী মোনা আগরওয়াল, প্রীতি পাল, রুবিনা ফ্রান্সিস এবং রুপোজয়ী মণীশ নারওয়ালের সঙ্গে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী।