Priyanka Gandhi: ‘আপনি কী এটা দেখেছেন?’, ভিডিয়ো দেখিয়ে মোদীকে প্রশ্ন প্রিয়াঙ্কার

Lakhimpur-Kheri Violence: ভিডিয়োটি টুইট করেছেন প্রিয়াঙ্কা গান্ধী। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে শেয়ার হচ্ছে সেই ভিডিয়ো। যদিও পুলিশ ভিডিয়োটির সত্যতা যাচাই করে নি।

Priyanka Gandhi: 'আপনি কী এটা দেখেছেন?', ভিডিয়ো দেখিয়ে মোদীকে প্রশ্ন প্রিয়াঙ্কার
ভিডিয়ো টুইট করেছেন প্রিয়াঙ্কা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 2:44 PM

নয়া দিল্লি: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) লখিমপুরে (Lakhimpur) ৮ জনের মৃত্যু কে কেন্দ্র করে বিতর্ক জারি রয়েছে এখনও। কী ভাবে মৃত্যু হয়েছে তা নিয়ে চলছে চাপান উতোর। এরই মধ্যে এক বিতর্কিত ভিডিয়ো প্রকাশ্য়ে আনলেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। গত রবিবার রাতে লখিমপুরে যাওয়ার পথে প্রিয়াঙ্কাকে আটক করে পুলিশ। মঙ্গলবার সকালে একটি টুইটে ভিডিয়ো পোস্ট করে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) দিকে প্রশ্ন ছুড়ে দিয়েছেন প্রিয়াঙ্কা। ভিডিয়োটি পোস্ট করে তিনি লিখেছেন, ‘আপনি কী এটা দেখেছেন? প্রধানমন্ত্রীর লখনউ সফরের আগেই তাঁকে বার্তা দিয়েছেন কংগ্রেস নেত্রী। তাঁর প্রশ্ন, ‘কেন এই ব্যক্তিকে এখনও গ্রেফতার করা গেল না।

ওই ভিডিয়ো বার্তায় প্রিয়াঙ্কা গান্ধী জানতে চেয়েছেন, কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে কেন সরানো হয়নি এখনও? কৃষকদের অভিযোগ এই মন্ত্রীর ছেলের কনভয়ের গাড়িতেই ঘটনাটি ঘটেছে। প্রধানমন্ত্রীকে প্রিয়াঙ্কার তোপ, কৃষকরা প্রতিবাদ জানালেও তা কানে নিচ্ছেন না নরেন্দ্র মোদী, অথচ এই কৃষকদের জন্য স্বাধীনতা পেয়েছিল ভারত। বিতর্কিত এই ভিডিয়োতে দেখা গিয়েছে একটি গাড়ি যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে তখন তার বনেটের উপর লাফ দেন কয়েকজন। তারপর সামনে কয়েক জনকে পিষে দিয়ে যায় গাড়িটি।

আটক হওয়ার আগে কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা তাঁর কনভয় ঘিরে ফেলার জন্য পুলিশকে গ্রেফতারি পরোয়ানা দেখানোর জন্য বলেছিলেন। পুলিশকে তিনি বলেছিলেন, ‘যাঁদের হত্যা করা হয়েছে, আমি তুলনায় অনেক কম গুরুত্বপূর্ণ। আপনারা সরকারের ভূমিকাকে আড়াল করেছেন। আপনার আমাকে আইন মোতাবেক গ্রেফতারি পরোয়ানা দেখান, না হলে আমি এখান থেকে কোথাও যাব না এবং আপনারা আমাকে ছুঁতে পারবেন না। আপনারা যদি আমাকে জোর করে গাড়িতে তোলেন তবে আমি আপনার বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনব।’

রবিবার, কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমার মিশ্র (Ajay Kumar Mishra) ও উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের (Keshav Prasad Maurya) সফরের সময় বিক্ষোভে অংশগ্রহনকারী ৮ জনকে নৃশংসভাবে গাড়ি চাপা দিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় মন্ত্রীর পুত্রের বিরুদ্ধে। কৃষকদের অভিযোগ, মন্ত্রীর ছেলে আন্দোলনকারীদের ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেন। উত্তর প্রদেশ পুলিশ সূত্রে খবর অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

আরও পড়ুন Mark Zuckerberg: ৬ ঘণ্টায় ৬০০ কোটি ডলার! জুকারবার্গের কপাল পুড়তেই মুচকি হাসি বিল গেটসের