২ বিধায়কের ছেলেকে চাকরি ‘অনৈতিক’, দলীয় বিক্ষোভেও সিদ্ধান্তে অনড় অমরিন্দর!

শুক্রবার পঞ্জাব সরকারের তরফে ঘোষণা করা হয় বিধায়ক অর্জুন প্রতাপ সিং বাজওয়া ও ভীষ্ম পাণ্ডের ছেলেকে নাইব তহসিলদারে পুলিশ ইন্সপেকটর হিসাবে নিয়োগ করা হবে।

২ বিধায়কের ছেলেকে চাকরি 'অনৈতিক', দলীয় বিক্ষোভেও সিদ্ধান্তে অনড় অমরিন্দর!
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 12:18 PM

চণ্ডীগঢ়: নির্বাচনের আগেই দলীয় কোন্দলে ক্রমশ ব্যকফুটে চলে যাচ্ছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এ বার দুই কংগ্রেস বিধায়কের ছেলেকে চাকরি দেওয়া নিয়ে দলীয় ক্ষোভের মুখে পড়তে হল তাঁকে। ইতিমধ্যেই দলের একাংশ মুখ্যমন্ত্রীর ওই সিদ্ধান্তকে প্রত্যাহার করার দাবি জানিয়েছেন। যদিও মুখ্যমন্ত্রীর বক্তব্য, ওই দুই বিধায়কের পরিবারকে সম্মান ও ক্ষতিপূরণ দিতেই চাকরি দেওয়া হয়েছে।

শুক্রবার পঞ্জাব সরকারের তরফে ঘোষণা করা হয় বিধায়ক অর্জুন প্রতাপ সিং বাজওয়া ও ভীষ্ম পাণ্ডের ছেলেকে নাইব তহসিলদারে পুলিশ ইন্সপেকটর হিসাবে নিয়োগ করা হবে। তাঁদের দু’জনেরই পিতামহ জঙ্গিদের হাতে খুন হয়েছিলেন। সেই ঘটনার ক্ষতিপূরণ হিসাবেই এই চাকরি দেওয়া হচ্ছে।

এই ঘোষণার পরই পঞ্জাব কংগ্রেসের প্রধান সুনীল জাখর সহ দুই বিধায়ক এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। তবে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং তাঁর পরামর্শদাতা রবীন ঠুকরালের ভায়া বলেন, “দুই কংগ্রেস বিধায়কের ছেলেকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহারের কোনও প্রশ্নই ওঠে না। ওনাদের পরিবার যে আত্মত্যাগ করেছে, তার প্রতিদান ও ক্ষতিপূরপণ হিসাবেই এই সামান্য সাহায্যটুকু করা হয়েছে। এই সিদ্ধান্তেও যে কিছু মানুষ রাজনীতির রঙ লাগাচ্ছেন, তা অত্যন্ত দুঃখজনক।”

মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পরই সুনীল জাখর জানান, এটি কংগ্রেসের সম্পূর্ণ নীতি বিরুদ্ধ। ওনাকে এই সিদ্ধান্ত প্রত্যাহার করতেই হবে। কংগ্রেস বিধায়ক কুলজিৎ নাগরা ক্যাবিনেটের তরফে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। আরেক বিধায়ক অমরিন্দর সিং রাজা ওই দুই বিধায়ক, যাঁদের ছেলেরা চাকরি পাচ্ছেন, তাঁদের এই চাকরির প্রস্তাব ফিকিয়ে দেওয়ার অনুরোধ জানান। শিরোমণি আকালি দলের তরফেও মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নিজের গদি বাঁচাতে বিধায়ক কেনার অভিযোগ তোলা হয়।

আরও পড়ুন: জারি থাকছে নৈশ কার্ফু ও সপ্তাহ শেষে লকডাউন, যোগী রাজ্য ‘আনলকে’ চালু হচ্ছে কী কী পরিষেবা?