Amarinder Singh to Meet Punjab CM: ‘মান’ রেখেছে ভগবন্ত, গোপন তথ্য ফাঁস করতে এবার দেখা করবেন প্রাক্তন মুখ্যমন্ত্রীও!

Amarinder Singh to Meet Punjab CM: চলতি বছরেই বিধানসভা নির্বাচনে জয়ী হওয়ার পর আম আদমি পার্টির তরফে জানানো হয়েছিল, পঞ্জাবের যাবতীয় দুর্নীতি শেষ করা হবে। সেক্ষেত্রে নিজেদের দলের কেউ জড়িত থাকলে, তাদেরও রেহাই দেওয়া হবে না।

Amarinder Singh to Meet Punjab CM: 'মান' রেখেছে ভগবন্ত, গোপন তথ্য ফাঁস করতে এবার দেখা করবেন প্রাক্তন মুখ্যমন্ত্রীও!
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 8:47 AM

চণ্ডীগঢ়: নির্বাচনের কয়েক মাস কাটতে না কাটতেই কি ফের বদলাতে চলেছে পঞ্জাবের রাজনীতির সমীকরণ? চলতি বছরে বিধানসভা নির্বাচনের ঠিক আগেই জোর ধাক্কা খেয়েছিল কংগ্রেস। দলীয় কোন্দলের জেরে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অমরিন্দর সিং। মাস কয়েকের টানাপোড়েনের পর তিনি কংগ্রেস থেকেও ইস্তফা দিয়ে নিজের দল পঞ্জাব লোক কংগ্রেস গঠন করেন। নির্বাচনে ধরাশায়ীর পর বেশ কিছুদিন লোকচক্ষুর আড়ালেই ছিলেন অমরিন্দর সিং। শনিবারই জানা যায়, তিনি পঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে দেখা করবেন। এরপরই জল্পনা শুরু হয়েছে যে, তিনি কি এ বার আম আদমি পার্টিতে নাম লেখাতে চলেছেন?

শনিবারই পঞ্জাব লোক কংগ্রেসের মুখপাত্র প্রীতপাল সিং বাল্লিওয়াল জানান যে, দলের শীর্ষনেতা অমরিন্দর সিং রাজ্যের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে শীঘ্রই দেখা করবেন। পঞ্জাবে কংগ্রেস ক্ষমতায় থাকাকালীন যে সমস্ত প্রাক্তন নেতা-মন্ত্রীরা বেআইনি বালি খাদান সহ একাধিক দুর্নীতিতে যুক্ত ছিলেন, তাদের নামের তালিকা তিনি মুখ্যমন্ত্রীর কাছে জমা দেবেন। উল্লেখ্য, দিন কয়েক আগেই পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেছিলেন যে তিনি ক্ষমতায় থাকাকালীন যে সমস্ত মন্ত্রী ও বিধায়করা দুর্নীতিতে জড়িত ছিলেন, তাঁদের নাম প্রকাশ্যে আনবেন।

চলতি বছরেই বিধানসভা নির্বাচনে জয়ী হওয়ার পর আম আদমি পার্টির তরফে জানানো হয়েছিল, পঞ্জাবের যাবতীয় দুর্নীতি শেষ করা হবে। সেক্ষেত্রে নিজেদের দলের কেউ জড়িত থাকলে, তাদেরও রেহাই দেওয়া হবে না। প্রতিশ্রুতি মতোই সম্প্রতিই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ উঠলে তাঁকে মন্ত্রিসভা থেকে বহিষ্কার করে দেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।

নয়া মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তে একদিকে যেমন সকলে বাহবা দিয়েছেন, তেমনই আবার প্রাক্তন মন্ত্রী সুখজিন্দর সিং রানধাওয়া দাবি করেন যে, তিনি ক্ষমতায় থাকাকালীন যে সমস্ত দুর্নীতির অভিযোগ উঠেছিল, তার তদন্তের খাতিরে যেন তাঁকেও জেরা করে পঞ্জাব পুলিশ। গত ২৬ মে আম আদমি পার্টির তরফে অমরিন্দর সিং ও সুখজিন্দর রনধাওয়াকে তৎকালীন কংগ্রেস মন্ত্রীদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির প্রমাণ সামনে আনতে। এরপরই অমরিন্দর সিং ও তাঁর স্ত্রী প্রণীত কৌর মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।